ঢাকা   ০১ ডিসেম্বর ২০২১ | ১৭ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ
Image Not Found!

মনোনয়ন বঞ্চিত হলেন শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন

Logo Missing
প্রকাশিত: 07:02:52 pm, 2021-10-12 |  দেখা হয়েছে: 38 বার।

 

হালুয়াঘাট, ময়মনসিংহ প্রতিনিধি: 

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলা গাজিরভিটা ইউনিয়ন পরিষদের টানা চার বারের চেয়ারম্যান, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবং সেরা চেয়ারম্যানের স্বীকৃতি পেয়েও আসন্ন ইউপি নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত হয়েছেন গাজিরভিটা ইউনিয়নের চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন। তার স্থলে দলের প্রার্থী করা হয়েছে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল মান্নান।

গতকাল রাত নয়টায় গাজিরভিটা ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ে নেতাকর্মী ও এলাকার সর্বস্তরের জনগণ সংবাদ শোনার পর বিক্ষোব্ধে ফেঁটে পরে। তবে নেতাকর্মীরা যে কোন মূল্যে শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন কে গাজিরভিটা ইউপি নির্বাচনে বিজয়ের মালা পড়িয়ে ঘরে ফিরবেন বলে জানান।

খোঁজ নিয়ে জানা যায়, অনেক চড়াই-উৎরাইয়ের মধ্য দিয়ে একাধিক হেবি ওয়েট প্রার্থীদের পরাজিত করে নৌকা প্রতীক নিয়ে টানা চারবার তিনি দলীয় মনোনয়ন পেয়ে জয়ী হন। পরে তিনি চেয়ারম্যান নির্বাচিত হয়ে সীমান্তবর্তী উপজেলার গাজিরভিটা ইউনিয়নে শুরু করেন তার কর্মযজ্ঞ এবং বিভিন্ন কাজের স্বীকৃতি স্বরুপ তিনি জেলার শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন। তার দীর্ঘ পথপরিক্রমা এবং সফলতায় তিনি অন্যন্য। এলাকার একজন দক্ষ আওয়ামীলীগ নেতা হিসেবে তিনি নেতাকর্মীদের মাতিয়ে রাখেন সবসময়। গাজিরভিটা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হিসেবে তিনি নিরবিচ্ছিন্ন ভাবে কাজ করে যাচ্ছেন। এলাকার উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন এবং দলের সুখে-দুঃখে দলীয় সিদ্ধান্ত মোতাবেক কর্মী হয়ে কাজ করে যাচ্ছেন। তার ইউনিয়নের বরাদ্দকৃত টিআর, কাবিখা, কাবিটা, যত্ন প্রকল্পসহ বিভিন্ন প্রকল্পের যথাযথ ব্যবহার ও প্রকৃত উপকার ভোগীর নিকট বিভিন্ন ভাতা পৌছানো এবং রাস্তাঘাট, শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নতিকল্পে ব্যবস্থা গ্রহন করেন।

গাজিরভিটা ইউনিয়ন আওয়ামী লীগের ৭নং ওয়ার্ড সভাপতি আলী আকবর মাস্টার অনুরোধের সাথে কেন্দ্রীয় মনোনয়ন কমিটির উদ্দেশ্যে বলেন, যদি সম্ভব হয় তাহলে
পুনর্বিবেচনা করে মনোনয়নটি গাজিরভিটা ইউনিয়ন পরিষদের টানা চার বারের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. দেলোয়ার হোসেন দেওয়ার জন্য।

এ বিষয়ে আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন বলেন, দলীয় সিদ্বান্তে আমি বিস্মিত ও হতবাক হয়েছি। জানি না কেন এমন হলো? তবে আমি বিদ্রোহী প্রার্থী হয়ে আবারও প্রমাণ করবো যে, আব্দুল মান্নান কে দলীয় মনোনয়ন দেওয়া নিরেট ভুল সিদ্ধান্ত ছিলো।

জানতে চাইলে হালুয়াঘাট উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. আবদুর রশীদ বলেন, হালুয়াঘাট উপজেলা আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড জেলার মাধ্যমে কেন্দ্রে পাঠিয়েছি।
মনোনয়নে আমাদের কোন হাত ছিল না। দল যাকে মনে করেছে তাকে মনোনয়ন দিয়েছে। মো. দেলোয়ার হোসেনকে মনোনয়ন না দেওয়াতে আমাদের কোনো ভূমিকা নেই।

হালুয়াঘাট উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক সভাপতি আব্দুস ছামাদ আজাদের সভাপতিত্বে এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন মনোনয়ন বঞ্চিত হলেন শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন, গাজিরভিটা ইউনিয়ন আওয়ামী যুবলীগের ১নং ওয়ার্ড আহবায়ক মেহেদী হাসান, ২নং ওয়ার্ড কৃষক লীগের সাধারণ সম্পাদক নূরুল ইসলাম মেম্বার, ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মি. রঞ্জয় চিরান, ৪নং ওয়ার্ড শেখ রাসেল স্মৃতি সংসদের প্রতিষ্ঠাতা এমদাদুল হক, ৫নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মো. হযরত আলী,গাজিরভিটা কৃষক লীগের সাবেক সভাপতি ডা. আব্দুস ছামাদ, ৭নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আলী আকবর মাস্টার, ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. নুর হোসেন মেম্বার, ৭নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইউসুফ আকন্দ বুলবুল, ৫নং গাজিরভিটা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শফি উল্লাহ, ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তফাজ্জল হোসেন, আদিবাসী নেতা ও ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি ডাঃ বিয়োশ নকরেকসহ এলাকার স্থানীয় গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত সোমবার হালুয়াঘাট ১০টি ইউনিয়নে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীদের মনোনয়ন দেওয়া হয়। এতে একটি ইউনিয়নে আগের চেয়ারম্যানকে বাদ দিয়ে নতুনদেরকে মনোনয়ন দেওয়া হয়েছে।

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!