ঢাকা   ২৭ অক্টোবর ২০২১ | ১২ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ
Image Not Found!

নালিতাবাড়ীতে ৫৪৪ দিন পর শ্রেণীকক্ষে ফিরলো শিক্ষার্থীরা

Logo Missing
প্রকাশিত: 03:22:02 pm, 2021-09-12 |  দেখা হয়েছে: 25 বার।

 

নালিতাবাড়ী (শেরপুর) :

অবশেষে দেড় বছর পর শ্রেণীকক্ষে ফিরলো শিক্ষার্থীরা। দিনের হিসেবে ৫৪৪ দিন পর। দিনের শুরুতে শেরপুরের নালিতাবাড়ী পৌরশহর ও শহরের বাইরের গ্রামগঞ্জে দেখা গেছে পথে পথে বিভিন্ন শ্রেণীর শিক্ষার্থীরা পায়ে হেঁটে ও ছোট ছোট যানবাহনে

শিক্ষাপ্রতিষ্ঠানে যাচ্ছে। কেউ অভিভাবকের সাথে। কেউ সহপাঠীদের সাথে দল বেঁধে। কেউবা একাকী। তাদের পরনে স্কুলপোশাক ও পিঠে ব্যাগ দেখা গেছে। নালিতাবাড়ী হিরন্ময়ী উচ্চ বিদ্যালয়ের সকাল দশটার কিছু আগে দলে দলে শিক্ষার্থীরা প্রবেশ করছিল। তাদের চেহারায় ছিল খুশির ঝিলিক, অনেক দিন পর বন্ধু-সহপাঠীদের সাথে দেখা হবার আনন্দ।
হিরন্মী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিনুল হক বলেন, আমাদের বিদ্যালয় সকাল দশটায় থাকলেও সকাল থেকেই শিক্ষার্থীরা আসতে শুরু করেছে।

স্কুলে প্রবেশের সময় মাস্ক আছে কিনা সেটি যাচাই, না থাকলে বিতরণ, হ্যান্ড স্যানিটাইজার দেয়া এবং শরীরের তাপমাত্রা মাপা হচ্ছে। এছাড়া শ্রেণীকক্ষের ভেতরেও সামাজিক দূরত্ব রেখে শিক্ষার্থীদের বসার ব্যবস্থা করা হয়েছে।
নালিতাবাড়ী মাদরাসা, প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শাখার প্রতিষ্ঠানগুলো বেলুন, বেনার ও ফেস্টুন দিয়ে বিভিন্ন লেখা শোভা পাচ্ছিল প্রতিষ্ঠানের গেইট ও দেয়ালে।
উল্লেখ্য করোনা মাহামারির কারনে ২০২০ সালের ১৮ এপ্রিল থেকে বাংলাদেশে অনির্দিষ্টকালের জন্য সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়। এমনকি পরবর্তীতে যে পাবলিক পরীক্ষাগুলো হওয়ার কথা ছিল সেগুলোও অনুষ্ঠিত হয়নি।

 

 

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!