ঢাকা   ০৮ ডিসেম্বর ২০২১ | ২৪ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ
Image Not Found!

র্পযাপ্ত প্রচার না করায় নালিতাবাড়ীতে কৃমিনাশক টেবলেট খাওয়ানো কর্মসূচি বেস্তে গেছে

Logo Missing
প্রকাশিত: 05:17:57 pm, 2021-05-21 |  দেখা হয়েছে: 12 বার।



নালিতাবাড়ী (শেরপুর) :

শেরপুরের নালিতাবাড়ীতে জাতীয় কর্মসূচি ৫-১৬ বছর বয়সীদের কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানোর শুরু করে উপজেলা স্বাস্থ্য বিভাগ। এই কর্মসূচি চলছে ১৬ -২০ মে পর্যন্ত। করোনাকালীণ সময়ে এই কর্মসূচিতে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানোর ক্যাম্পেইন করা হয় স্থানীয় ৩৪ টি ইউনিয়ন কম্উিনিটি সেন্টারে। কর্মসূচি চলাকালিন সময়ে কমিউনিটি সেন্টারগুলোতে ট্যাবলেট খাওয়ানোর তেমন কোন দৃশ্য চোখে পড়েনি বলে স্থানীয়রা জানান।

সূত্র জানায় নিয়ম উনুযায়ী প্রচার প্রচারনার দায়িত্ব থাকর কথা সংশ্লিষ্ঠ সিইচসিপিদের। স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে তেমন কোনো প্রচার-প্রচারণা করা হয়নি। তবে কমিনিউটি সেন্টার গুলোর দায়িত্বে যারা রয়েছেন তারা আশেপাশের বাড়ির ও পথচারিদেরকে ডেকে নিয়ে ট্যাবলেট খাইয়েছেন বলে জানান।

কৃমিনাশক ট্যাবলেট খাওয়ার ক্যাম্পেইনের জন্য স্থানীয় এলাকায় প্রচার-প্রচারণার জন্য ৭২ হাজার টাকা সরকারী বরাদ্দ ছিল।
স্বাস্থ্য কমিনিউটি সেন্টারগুলোতে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানোর দায়িত্বে যারা রয়েছেন তাদের মধ্যে অনেকেই বলেন, প্রচার-প্রচারণা না হওয়ার কারণে কেউ বিষয়টি জানতে পারে নাই।তাই ট্যাবলেট খাওয়ার জন্য কেউ উপস্থিত হচ্ছে না। তবে নিজেদের উদ্যোগে যারা চিকিৎসা সেবা নিতে এসেছেন তাদের মাধ্যমে খবরা-খবর করে কিছু ট্যাবলেট খাওয়ানো হয়েছে।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রেহেমা সারওয়াত সালাম বলেন প্রচার দায়িত্ব নিয়েছিল স্বাস্থ্য পরিদর্শক রফিকুল ইসলাম। তিনি তার মতে করে প্রচার করেছেন আমাকে কিছু জানাইনি।

স্বাস্থ্য পরিদর্শক রফিকুল ইসলাম বলেন, প্রচার দায়িত্ব আমার না আমি প্রচার করিনি, প্রচারের দায়িত্ব সিএচসিপিদেরই। আমাকে এব্যাপারে কোন দায়িত্ব দেওয়া হয়নি। আমাদের স্বাস্থ্য কমপ্লেক্স থেকে একদিন মাইকিং করানো হয়েছে বলে শুনেছি।

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!