ঢাকা   শুক্রবার ২৩ অগাস্ট ২০১৯ | ৮ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

রমজানে নিত্যপণ্যের দাম না বাড়াতে অনুরোধ প্রধানমন্ত্রীর

Logo Missing
প্রকাশিত: 07:07:14 pm, 2019-04-03 |  দেখা হয়েছে: 3 বার।

স্টাফ রিপোর্টার : আসন্ন রমজান মাসে ছোলা, ডাল, চিনিসহ নিত্যপণ্যের দাম না বাড়াতে ব্যবসায়ীদের অনুরোধ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 
বুধবার (৩ এপ্রিল) সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নারায়ণগঞ্জের রূপগঞ্জে স্থাপিত সিটি ইকোনমিক জোনের উদ্বোধনকালে তিনি এ অনুরোধ জানান।
 
প্রধানমন্ত্রী বলেন, সামনে রোজা। এই সময় তেল, ছোলা, চিনিসহ দ্রব্যের দাম যাতে না বাড়ে, সেজন্য অনুরোধ করছি। একইসঙ্গে পর্যাপ্ত সরবরাহ যেন থাকে, সে বিষয়টি দেখতে হবে।
 
ভিডিও কনফারেন্সে রূপগঞ্জ প্রান্ত থেকে সিটি গ্রুপের চেয়ারম্যান ও সিটি ইকোনমিক জোনের ফজলুর রহমান প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেন। এ সময় বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীসহ স্থানীয় গণ্যমান্যরা উপস্থিত ছিলেন। 
 
‍এ ছাড়া কনফারেন্সে প্রধানমন্ত্রী ইকোনমিক জোনের জন্য জমি অধিগ্রহণের ক্ষেত্রে ফসলি জমি নষ্ট না করার ওপর গুরুত্বারোপ করেন।
 
বিভিন্ন প্রকল্পের ভূমি অধিগ্রহণ প্রসঙ্গে তিনি বলেন, আমরা ফসলি জমি নষ্ট করবো না। মানুষের জন্য কাজ করি, সেই মানুষকে কষ্ট দেয়ার জন্য না। এক্ষেত্রে যারা ক্ষতিগ্রস্ত হচ্ছেন তাদের যেন কষ্ট না হয় সে দিকে নজর দিতে হবে।
 
শেখ হাসিনা বলেন, ‘বিশ্ব অর্থনৈতিক অবস্থা মন্দা থাকলেও আমাদের দেশের অর্থনৈতিক উন্নয়নে যখন যা প্রয়োজন আমরা সেটি করার ব্যবস্থা নিয়েছি। আমাদের অর্থনীতি সবসময় গতিশীল। এটাকে গতিশীল রাখতে হবে। সুষ্ঠু পরিকল্পনায় অর্থনৈতিক উন্নয়ন সম্ভব।’
 
তিনি বলেন, আমাদের খাদ্য উৎপাদন বাড়াতে হবে। এছাড়া, দুর্যোগে ফসলের ব্যাপক ক্ষতি হয়। সে সময় যেন খাদ্য মজুত থাকে সেদিকেও লক্ষ রাখতে হবে।’ 
 
গণভবনে প্রধানমন্ত্রীর বেসরকারি খাত বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) চেয়ারম্যান পবন চৌধুরী ও বসুন্ধরা গ্রুপের চিফ অপারেটিং অফিসার (সিওও) মো. ফখরুদ্দীন প্রমুখ উপস্থিত ছিলেন। 
 
সুত্র/ভোরের ডাক