ঢাকা   সোমবার ২১ অক্টোবর ২০১৯ | ৬ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

যুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাতে ২২ জনের প্রাণহানি

Logo Missing
প্রকাশিত: 02:10:41 pm, 2019-03-04 |  দেখা হয়েছে: 2 বার।

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় অঙ্গরাজ্য আলাবামায় টর্নেডোর আঘাতে কমপক্ষে শিশুসহ কমপক্ষে ২২ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।
 
লি কাউন্টির শেরিফ জে জোন্স জানিয়েছেন, ঘূর্ণিঝড়ের আঘাতে ২২ জন নিহত হয়েছেন এবং এই সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছেন তিনি।
 
শেরিফ জোন্স টর্নেডোর ক্ষয়ক্ষতির বর্ণনা দিতে গিয়ে বলেন, মনে হয়েছে ‘কেউ যেন ব্লেড নিয়ে মাটিতে আঁচড় কেটেছে।’  
 
জানা যায়, গতকাল রোববার স্থানীয় সময় দুপুরের দিকে অঙ্গরাজ্যের লি কাউন্টি অঞ্চলে ঘূর্ণিঝড়টি আঘাত হানলে ওই হতাহতের ঘটনা ঘটে। এবং বাড়ি-ঘর, গাছপালা ও অন্যান্য স্থাপনাও লণ্ডভণ্ড হয়ে গেছে।
 
সিএনএনের আবহাওয়াবিদ জিন নরম্যান বলেছেন, এক ঘণ্টার ব্যবধানে লি কাউন্টিতে দুটি টর্নেডো আঘাত হানে। জাতীয় আবহাওয়া বিভাগ জানিয়েছে, রোববার আলাবামা ও জর্জিয়ায় কমপক্ষে এক ডজন টর্নেডো আঘাত হেনেছে।
 
আলাবামার গভর্নর কে আইভি এক টুইটবার্তায় স্থানীয় বাসিন্দাদের সতর্ক করে বলেছেন, আবহাওয়া আরও খারাপ হতে পারে। তিনি বলেন, লি কাউন্টিতে ঝড়ের আঘাতে যারা প্রাণ হারিয়েছেন তাদের প্রতি সমবেদনা জানাচ্ছি। ওই এলাকায় ঝড়ের আঘাতে বহু ঘর-বাড়ি ধসে পড়েছে।
 
এদিকে আলাবামার আবহাওয়াবিদ এরিক স্নিটিল এক টুইট বার্তায় বলেছেন, ২০১৮ সালে যুক্তরাষ্ট্রে যতজনের মৃত্যু হয়েছে তার চেয়ে বেশি মানুষ মারা গেছে লি কাউন্টিতে একদিনের টর্নেডোর আঘাতেই। টর্নেডো আঘাত হানায় ১০ হাজারের বেশি মানুষ বিদ্যুৎবিচ্ছিন্ন অবস্থায় দিন কাটাচ্ছে।