ঢাকা   শনিবার ২৪ অগাস্ট ২০১৯ | ৯ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

৩০৭ রান পিছিয়ে তৃতীয় দিন শেষ করলো বাংলাদেশ

Logo Missing
প্রকাশিত: 07:26:57 pm, 2019-03-02 |  দেখা হয়েছে: 1 বার।

স্পোর্টস ডেস্ক : হ্যামিল্টন টেস্টের তৃতীয় দিন শেষে বাংলাদেশ ৩০৭ রানে পিছিয়ে। হাতে আছে আর ছয় উইকেট। চতুর্থ দিনে ইনিংস হার এড়াতে লড়াই করতে হবে মাহমুদুল্লাহ-সৌম্যদের। 
 
এর আগে নিউজিল্যান্ড প্রথম ইনিংসে ৭১৫ রানে ইনিংস ঘোষণা করলে কিউইদের লিড হয় ৪৮১ রানের। স্বাগতিকদের হয়ে উইলিয়ামসন ক্যারিয়ারে ডাবল সেঞ্চুরি তুলে নেন। পাশাপাশি রাভাল ও ল্যাথামও সেঞ্চুরি করেন।
 
৪৮১ রানে পিছিয়ে পড়ে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতে তামিম-সাদমান স্কোরবোর্ডে যখন  ৮৮ রান তখন সাদমান ৩৭ রানে ওয়াগনারের বলে ফিরে যান। পরে মুমিনুল ও মিঠুন দ্রুতই 
মাঠ থেকে ফিরে গেলে বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। এরপর দলীয় ১২৬ রানে ফিরে যান আগের ম্যাচের সেঞ্চুরিয়ান তামিম ইকবাল। তিনি দ্বিতীয় ইনিংসেও অর্ধশত তুলে নিয়েছেন। ওপেনারদের দৃঢ়তার পর বলতে গেলে দারুণ ব্যাটিং বিপর্যয়েই পড়েছে টাইগাররা। এখন ইনিংস পরাজয় এড়াতে পারলেই যেন বাঁচে তারা।
 
এরপর মাঠে এসে সৌম্যর সঙ্গে জুটি বাঁধেন অধিনায়ক মাহমুদুল্লাহ। পঞ্চম উইকেটে ৪৮ রানের জুটি গড়ে অপরাজিত থেকে দিন শেষ করেছে এ জুটি। তৃতীয় দিন শেষে বাংলাদেশের রান ৪ উইকেট হারিয়ে ১৭৪। ৫১ বলে ৩৯ রান করে সৌম্য সরকার এবং ৪০ বলে ১৫ রান করে উইকেটে রয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ।
 
নিউজিল্যান্ডের হয়ে বোল্ট ২টি, সাউদি ও ওয়াগনার একটি করে উইকেট লাভ করেন। 
 
এর আগে প্রথম ইনিংসে বাংলাদেশের করা ২৩৪ রানের জবাবে ৬ উইকেট হারিয়ে ৭১৫ রানে ইনিংস ঘোষণা করে নিউজিল্যান্ড। 
সুত্র/ভোরের ডাক