ঢাকা   সোমবার ২১ অক্টোবর ২০১৯ | ৬ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

পাক-ভারত আকাশসীমায় জরুরি অবস্থা, বিমান চলাচল বন্ধ

Logo Missing
প্রকাশিত: 10:09:57 pm, 2019-02-27 |  দেখা হয়েছে: 3 বার।

অনলাইন ডেস্ক: পাক-ভারত উত্তেজনার মাঝে রেলপথ ও আকাশসীমায় জরুরি অবস্থা জারি করেছে পাকিস্তান। একই সঙ্গে পাকিস্তান থেকে সব ধরনের স্থানীয় এবং আন্তর্জাতিক ফ্লাইটের চলাচল বন্ধ ঘোষণা করেছে দেশটি।
 
বুধবার (২৭ ফেব্রুয়ারি) পাকিস্তানের ইংরেজি দৈনিক এক্সপ্রেস ট্রিবিউনের এক প্রতিবেদনে জানানো হয় এসব তথ্য।
 
এতে বলা হয়েছে, আকাশসীমায় জরুরি অবস্থা ঘোষণা করেছে পাকিস্তান সিভিল এভিয়েশন অথরিটি (সিএএ)। পাকিস্তানের সব বিমানবন্দর থেকে স্থানীয় এবং আন্তর্জাতিক সব ধরনের ফ্লাইট আপাতত স্থগিত থাকবে।
 
সিএএর এই নির্দেশনার পর দেশটির লাহোর বিমানবন্দর, ইসলামাবাদ বিমানবন্দর ও ফয়সালাবাদ বিমানবন্দর থেকে ইতোমধ্যে সব ফ্লাইটের বাতিল করা হয়েছে।
 
ফ্লাইট রাডারের তথ্য অনুসারে, পাকিস্তানি এবং ভারতের আকাশে আন্তর্জাতিক ফ্লাইট ও ট্রানজিট বাধাগ্রস্ত হচ্ছে। আন্তর্জাতিক কিছু ফ্লাইটকে উড্ডয়নকারী দেশে ফেরত পাঠানো হয়েছে এবং অন্যান্য ফ্লাইট বিকল্প পথ ব্যবহার করছে।
 
পাকিস্তানের রেলপথ মন্ত্রী শেইখ রশিদ রেলপথেও জরুরি অবস্থা জারির ঘোষণা দিয়ে বলেছেন, ভারতকে জবাব দেয়ার জন্য পুরো দেশ প্রস্তুত রয়েছে। এই পরিস্থিতিতে পরবর্তী ৭২ ঘণ্টা অত্যন্ত গুরুত্বপূর্ণ।
 
এদিকে ভারতের সরকারি এক কর্মকর্তা গণমাধ্যমকে জানিয়েছেন, ভারতের উত্তরাঞ্চলের অন্তত ৮টি শহরের বিমানবন্দর বন্ধ ঘোষণা করা হয়েছে। বুধবার সকালের দিকে কাশ্মীরের আকাশসীমায় পাকিস্তানি বিমানবাহিনীর যুদ্ধবিমান এফ-১৬ ঢুকে পড়ার পর এই পদক্ষেপ নেয় নয়াদিল্লি।
 
সুত্র/ ভোরের ডাক