ঢাকা   সোমবার ২১ অক্টোবর ২০১৯ | ৬ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী

Logo Missing
প্রকাশিত: 02:20:52 pm, 2019-01-24 |  দেখা হয়েছে: 3 বার।

আন্তর্জাতিক ডেস্ক : আনুষ্ঠানিকভাবে রাজনীতিতে প্রবেশ করলেন ভারতের সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর নাতি ও কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর বোন প্রিয়াঙ্কা গান্ধী।
 
বুধবার জাতীয় কংগ্রেসের সাধারণ সম্পাদক হিসেবে নিযুক্ত করা হয়েছে সোনিয়া কন্যাকে।
 
হিন্দুস্থান টাইমসের খবরে বলা হয়, ৪৭ বছর বয়সী প্রিয়াঙ্কা ভারতের উত্তরপ্রদেশের পূর্বাঞ্চলে দলকে দেখাশুনা করবেন। আর পশ্চিমাঞ্চলে দলের হয়ে দায়িত্ব সামলাবেন মধ্যপ্রদেশের উপ মুখ্যমন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া।
 
কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী বিবৃতি দিয়ে বলেন, প্রিয়াঙ্কা ও জ্যোতিরাদিত্যর উপর আপনারা আস্থা রাখুন, ওরা ভাল ফল করে দেখাবে। আগামী মাসের শুরুতে দায়িত্ব গ্রহণ করবেন প্রিয়াঙ্কা।
 
এতদিন দলের হয়ে নানা প্রচারে অংশ নিলেও দলীয় কোনো পদে ছিলেন না প্রিয়াঙ্কা গান্ধী। তবে তার রাজনীতিতে যোগদানের বিষয়ে বহুদিন ধরে জল্পনা চলছিল। শেষপর্যন্ত উত্তরপ্রদেশকে দুটি ভাগ করে একটির দায়িত্ব দেওয়া হয় প্রিয়াঙ্কাকে। আর এই দায়িত্ব নিয়ে রাজনীতিতে সক্রিয়ভাবে প্রবেশ করলেন সোনিয়া কন্যা৷
 
কেন্দ্রীয় ভোটের লড়াইয়ের আগে প্রিয়াঙ্কার রাজনীতিতে যোগদান যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন দেশটির বিশেষজ্ঞরা। পর্যবেক্ষকদের একটা বড় অংশ মনে করেন, সব রাজ্যে কংগ্রেসের সব স্তরের নেতাকর্মী থেকে শুরু করে অনেকেই প্রিয়াঙ্কার রাজনৈতিক প্রজ্ঞা ও দূরদর্শিতার উপর আস্থা রাখেন। এই সব কারণেই তাকে কংগ্রেসের বড় পদে নিয়ে আসা হয়েছে বলে উল্লেখ করেন রাজনৈতিক বিশেষজ্ঞদের কেউ কেউ।