ঢাকা   রবিবার ২৮ ফেব্রুয়ারী ২০২১ | ১৬ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ
Image Not Found!

সুখের নীড়ে হালুয়াঘাট ভূমি ও গৃহহীন একশত পরিবার

Logo Missing
প্রকাশিত: 05:46:26 pm, 2021-01-23 |  দেখা হয়েছে: 28 বার।

নিজস্ব প্রতিবেদক: দেশব্যাপী ভূমি ও গৃহহীন পরিবারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার হিসেবে সহনীয় গৃহ নির্মাণ কর্মসূচীতে ঠাঁই হয়েছে হালুয়াঘাট উপজেলার ১০০ পরিবারের। আধুনিক ডিজাইনে দু’কক্ষ বিশিষ্ট ঘর পেয়ে এসব পরিবার আনন্দে আত্মহারা।

উপজেলা প্রকল্প অফিস সূত্র জানায়, মুজিব শতবর্ষে দেশব্যপী ভূমি ও গৃহহীন পরিবারকে মাথা গোঁজার ঠাঁই দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার হিসেবে ‘আশ্রয়-২ প্রকল্প’ ও ‘দূর্যোগ ও ত্রাণ’ মন্ত্রণালয়ের উদ্যোগ নেয়। আধুনিক ডিজাইনে দু’কক্ষ বিশিষ্ট প্রতিটি ঘরে সরকারের ব্যয় হয়েছে এক লক্ষ ৭১ হাজার টাকা।

উপজেলার পাঁচ ইউনিয়নে মোট ১শত পরিবারকে এ কর্মসূচীতে অন্তর্ভূক্ত করা হয়েছে। শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা একযোগে ভার্চুয়ালি কনফারেন্সের মাধ্যমে ঘর উদ্বোধন করেন। এতে গোটাদেশে ৬৬ হাজার ১৮৯ পরিবারকে ঘরগুলো বুঝিয়ে দেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রেজাউল করিমের সভাপতিত্বে চাবি ও দলিল হস্তান্তর করেন উপজেলা চেয়ারম্যান মাহমুদুল হক, মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ঘোষ, পৌর মেয়র খাইরুল আলম ভূঞা, সহকারী কমিশনার (ভূমি) তানভীর আহমেদ, অফিসার ইনচার্জ মাহমুদুল হাসানসহ উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

ঘর পাওয়ায় কৈচাপুর ইউনিয়নের সুফিয়া খাতুন বলেন, আমি অন্যের জায়গায় একটি ভাঙা ঘরে থাকতাম। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আমার জীবনের শেষ সময়ে ঘর দিয়ে শান্তির পরশ ছড়িয়ে দিয়েছেন। আমি এখন সুখী, নামাজ পড়ে প্রধানমন্ত্রীর জন্য দোয়া করি।