ঢাকা   বৃহস্পতিবার ২১ জানুয়ারী ২০২১ | ৮ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ
Image Not Found!

বেতন বৈষম্য নিরসনের দাবিতে হালুয়াঘাটে কর্ম বিরতি ও অবস্থান কর্মসূচী

Logo Missing
প্রকাশিত: 02:07:28 pm, 2020-12-24 |  দেখা হয়েছে: 336 বার।

নিজস্ব প্রতিবেদক :

বাংলাদেশ সচিবালয়ের সঙ্গে সচিবালয়ের বাইরে কর্মরত কর্মচারীদের পদবি ও বেতন বৈষম্য নিরসনকল্পে জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদিয় স্থায়ী কমিটির সুপারিশ দ্রুত বাস্তবায়নের দাবিতে হালুয়াটে কলম বিরতি ও অবস্থান কর্মসূচি পালিত হয়েছে। 

প্রশাসনিক কর্মকর্তা বাস্তবায়ন ঐক্যপরিষদ’র কেন্দ্রীয় কমিটি কর্তৃক ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে সংসদীয় স্থায়ী কমিটির সুপারিশ বাস্তবায়নের দাবিতে ২২ ডিসেম্বর হতে চলমান সরকারী কর্মচারীদের কর্মবিরতি ও অবস্থান কর্মসূচী পালনকালে বক্তারা বলেন- সচিবালয়, পাবলিক সার্ভিস কমিশন, হাইকোর্ট বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের প্রধান সহকারী, অফিস সহকারী, উচ্চমান সহকারী পদগুলোকে প্রশাসনিক কর্মকর্তাসহ ১০ম গ্রেডে উন্নীত করা হয়েছে। অথচ জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির তিনবার সুপারিশ করা সত্বেও সারাদেশের অন্যান্য সরকারী দপ্তর ও সংস্থায় কর্মরত বর্ণিত পদগুলো আগের পদবী ও বেতন স্কেলে রাখা হয়েছে। তাদের ভাগ্যের কোন পরিবর্তন হয়নি। ফলে সচিবালয়ের বাইরের কর্মচারীরা চরম বৈষম্য ও বঞ্চনার শিকার হচ্ছেন। পদবি আর বেতন বৈষম্য নিরসন না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন অব্যাহত থাকবে। 

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা তৃতীয় শ্রেনীর সরকারী কর্মচারী কল্যান সমিতির সভাপতি জালাল উদ্দিন, সাধারণ সম্পাদক মিজানুর রহমান (সুমন), সহ উপজেলার বিভিন্ন সরকারী প্রতিষ্ঠানের প্রধান সহকারী, উচ্চমান সহকারী, হিসাব রক্ষক, হিসাব রক্ষক কাম-ক্যাশিয়ার, , ষাঁট-লিপিকার কাম কম্পিউটার অপারেটর, অফিস সহকারী কাম-মুদ্রাক্ষরিক সহ সমপদের কর্মচারীগণ শান্তিপূর্ণ ভাবে অবস্থান কর্মসূচী পালন করে সচিবালয়ের বাইরের প্রধান সহকারী, উচ্চমান সহকারী ও সমমর্যাদার সকল কমর্চারীদের ন্যায্য দাবি মেনে নেয়ার আহ্বান জানান।