ঢাকা   মঙ্গলবার ২৬ জানুয়ারী ২০২১ | ১৩ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ
Image Not Found!

হালুয়াঘাটে বিনম্র শ্রদ্ধায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করলো উপজেলা আওয়ামী লীগ

Logo Missing
প্রকাশিত: 07:30:24 pm, 2020-12-14 |  দেখা হয়েছে: 13 বার।

মুহাম্মদ মাসুদ রানা, হালুয়াঘাট প্রতিনিধিঃ আজ ১৪ ডিসেম্বর, শহীদ বুদ্ধিজীবী দিবস। ১৯৭১ সালের এই দিনে পাকিস্তানি হানাদার বাহিনী ও তার দোসর রাজাকার আল-বদর, আল-শামস মিলিতভাবে পরিকল্পনা করে জাতীর শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের হত্যা করে।

দিবসটি উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ সকাল আটটায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও কালো ব্যাচ ধারণের মধ্য দিয়ে দিবসের সূচনা করেন। পরে উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক মোঃ শাহ আলমের সঞ্চালনায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযুদ্ধা কবিরুল ইসলাম বেগ।

আলোচনা সভায় বক্তারা শহীদ বুদ্ধিজীবী দিবসের তাৎপর্য তুলেন ধরে এবং স্বাধীনতা বিরোধী অপশক্তিকে সমূলে উৎখাত করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। পরে দোয়া-মোনাজাতের মধ্য দিয়ে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ আব্দুর রশিদ, যুগ্ম সাধারণ সম্পাদক মোর্শেদ আনোয়ার খোকন, যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর মেয়র খায়রুল আলম ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক আওলাদ হোসেন, যুবলীগের আহ্বায়ক নাজিম উদ্দিন আহমেদ সহ ছাত্রলীগ, কৃষক লীগ, শ্রমিক লীগ, মহিলা আওয়ামী লীগ সহ অন্যান্য নেতৃবৃন্দ।