ঢাকা   মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ | ৩০ চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ
Image Not Found!

চতুর্থ দিনে নালিতাবাড়ী স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি, দুর্ভোগে সেবা প্রত্যাশীরা

Logo Missing
প্রকাশিত: 02:54:08 pm, 2020-11-30 |  দেখা হয়েছে: 28 বার।

নালিতাবাড়ী (শেরপুর) :

নিয়োগবিধি সংশোধন করে বেতনবৈষম্য নিরসনসহ চার দফা দাবিতে ৪র্থ দিনের কর্মবিরতি পালন করেন নালিতাবাড়ী সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা। ফলে উপজেলায় টিকাদান কর্মসূচিসহ সব কার্যক্রম বন্ধ রয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন সেবা প্রতাশীরা।

সোমবার (৩০ নভেম্বর) সকাল ৮টা থেকে নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে উপজেলার প্রায় সকল স্বাস্থ্য সহকর্মী এই কর্মসূচিতে অংশ নেন।

তাদের দাবি, নিয়োগবিধি সংশোধনসহ ক্রমানুসারে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের বেতন গ্রেড ১৬ তম থেকে যথাক্রমে ১১, ১২, ও ১৩তম গ্রেডে উন্নতি করতে হবে।

নালিতাবাড়ী হেল্থ এসিসএটন্ট এসোসিয়েশন এর সভাপতি ও দাবি বাস্তবায় পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান বলেন, 'আমাদের দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত এই কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট চলবে।'


নালিতাবাড়ী হেল্থ এসিসএটন্ট এসোসিয়েশন এর সাধারন সম্পাদক সাদিকুর রহমান বলেন, 'টিকাদান কর্মসূচির মাধ্যমে স্বাস্থ্য সহকারীরা বর্তমানে ১০টি মারাত্মক সংক্রমিত রোগের টিকা দেয় কিন্তু আমাদের সেভাবে মূল্যায়ন করা হয় না। আমরা অনেক সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত। তাই কিছু যৌক্তিক দাবি আমরা সরকারের কাছে তুলে ধরেছি।