ঢাকা   ২১ অক্টোবর ২০২০ | ৬ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ
Image Not Found!

উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপনে সপ্তাহব্যাপী সফর শেষ করলেন করলেন সাংসদ জুয়েল আরেং

Logo Missing
প্রকাশিত: 03:09:48 pm, 2020-10-11 |  দেখা হয়েছে: 16 বার।

মুহাম্মদ মাসুদ রানা, হালুয়াঘাট প্রতিনিধিঃ উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপনে এক সপ্তাহের ঝটিকা সফর শেষ করলেন হালুয়াঘাট-ধোবাউড়া থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য জুয়েল আরেং । গত ৪ অক্টোবর রবিবার হতে একটানা সপ্তাহব্যাপী উন্নয়নের এই সফরে ধারা, ধুরাইল, জুগলী, শাকুয়াই ইউনিয়নের বিভিন্ন রাস্তা পাকাকরন, কার্পেটিং, স্কুলের উদ্বোধন, ভিত্তিপ্রস্তর স্থাপন ও হালুয়াঘাট সরকারী হাসপাতালসহ উন্নয়ন মূলক বিভিন্ন প্রকল্পের তদারকি করেন এবং খোঁজখবর নেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অর্থায়নে ও তত্ত্বাবধানে হালুয়াঘাট উপজেলার ৯নং ধারা ইউনিয়নের বাবুর বাজার সড়ক চেইনেজ হইতে ১০০০ মিঃ পর্যন্ত কার্পেটিং দ্বারা উন্নয়ন, টিকুরিয়া হতে বটতলা পর্যন্ত ১ কিঃ মিঃ রাস্তা কার্পেটিং দ্বারা উন্নয়ন, তিনটি প্রাথমিক বিদ্যালয় উন্নয়ন কাজের উদ্বোধন, পশ্চিম কুতিকুড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণ, বীরগুছিনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণ এবং উত্তর মাঝিয়াইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন।

সফরের দ্বিতীয় দিনে ১০ নং ধুরাইল ইউনিয়নের মোকামিয়া রাস্তা, ধরাবন্নি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন, ধুরাইল বাজার হতে ডোবারপাড় বাজার রাস্তা ২.৭ কিঃ মিঃ রাস্তা, পশ্চিম রামনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধন করে।। জুগলী ইউপি হতে গোরকপুর রাস্তার উদ্বোধন, করুয়াপাড়া চৌরাস্তা কোদালিয়া ভায়া রুস্তমপুর সড়ক ১ কিঃমিঃ পর্যন্ত কার্পেটিং, করুয়াপাড়া চৌরাস্তা গুনিয়ারীকান্দা সড়ক চেইনেজ ১ কিঃমিঃ পর্যন্ত কার্পেটিংয়ের উদ্বোধন করেন।

পরে জুগলী ইউনিয়নে দুইটি নতুন পাকা-রাস্তার উদ্বোধন, খলিশাকুড়ি হতে কালাপাগলা পর্যন্ত রাস্তা ১ কিঃমিঃ, তালতলা হতে নিজপাড়াঘাট রাস্তা ১ কিঃমিঃ, দুইটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন, দক্ষিণ জুগলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন, ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

উন্নয়নে পিছিয়ে থাকা ৭ নং শাকুয়াই ইউনিয়নে ৪টি উন্নয়ন কাজের ভিত্তি প্রস্তর স্থাপন, শাকুয়াই ইউপি অফিস হতে কানাকড়িকান্দা ভায়া জৈনাটি বাজার সড়ক চেইনেজ ০০ হইতে ২১০০ মিঃ পর্যন্ত কার্পেটিং দ্বারা উন্নয়ন কাজের ভিত্তি প্রস্তর স্থাপন, শাকুয়াই জিসি হইতে নাগলা গোয়াতলা ইউজেডআর সড়ক চেইনেজ ০০ হইতে ৯১৬ মিঃ পর্যন্ত কার্পেটিং দ্বারা উন্নয়ন কাজের ভিত্তি প্রস্তর স্থাপন, শাকুয়াই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন, শাকনাইট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে।

স্বাস্থ্য সেবায় পিছিয়ে থাকা হালুয়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উন্নয়নের অংশ হিসেবে হালুয়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন ও স্বাস্থ্য কমপ্লেক্সের জন্য অক্সিমেশিন, আল্ট্রাসনোগ্রাম মেশিন ও নেবুলাইজার প্রদান করা হয়। পাশাপাশি হাসপাতালের প্রধান ফটকে নবনির্মিত স্টেনলেস স্টিলের গেট উদ্বোধন করেন সাংসদ জুয়েল আরেং ।

পরে কুতিকুড়া করুয়াপাড়া উচ্চ বিদ্যালয়ের জন্য ১৪ টি সোলার প্যানেল ও "থাংনা কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেডের জন্য একটি কম্পিউটার প্রদান করা হয়।

সাংসদ জুয়েল আরেংয়ের সফরসঙ্গী হিসেবে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মাহমুদুল হক সায়েম, পৌর মেয়র মোঃ খায়রুল আলম ভূঁইয়া, উপজেলা নিবার্হী অফিসার মোঃ রেজাউল করিম, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ কবিরুল ইসলাম বেগ ও ভারপ্রাপ্ত সম্পাদক অধ্যক্ষ আব্দুর রশিদ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুর্শেদ আনোয়ার খোকন প্রমূখ।

জানতে চাইলে হালুয়াঘাট ধোবাউড়া থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য জুয়েল আরেং (এম.পি) বলেন, হালুয়াঘাট-ধোবাউড়ার শিক্ষা প্রতিষ্ঠান, রাস্তা-ঘাটসহ সকল সেক্টরে জনগণের উন্নয়নের জন্য আমরা আন্তরিকভাবে কাজ করে যাচ্ছি। তাই ভবিষ্যতে আপনাদের সহযোগিতা পেলে এর ধারাবাহিকতা অব্যাহত থাকবে।