ঢাকা   ২১ অক্টোবর ২০২০ | ৬ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ
Image Not Found!

হালুয়াঘাটে ধর্ষণ বিরোধী র‌্যালী, মানবন্ধন ও স্মারকলিপি প্রদান

Logo Missing
প্রকাশিত: 12:26:37 pm, 2020-10-08 |  দেখা হয়েছে: 19 বার।



আনছারুল হক রাসেল ::: সম্প্রতি সিলেট, নোয়াখালী সহ দেশের বিভিন্ন স্থানে ধর্ষণ, নারী নির্যাতন বেড়ে যাওয়ায় সারা দেশের ন্যায় হালুয়াঘাটেও র‌্যালী, মানবন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়েছে। উপজেলা নির্বাহি অফিসারের মাধ্যমে মাননীয় প্রধান মন্ত্রী বরাবরে উক্ত স্মারকলিপি প্রদান করা হয়।

এসময় বক্তারা বলেন, সারাদেশের ধর্ষণ ও নারী নির্যাতনের ঘটনায় আমরা সবাই উদ্বিগ্ন। ধর্ষণ, নারী নির্যাতন সহ সামাজিক অপকর্ম এভাবে বাড়তে থাকলে সামাজিক অবক্ষয় সহ রাষ্ট্র বিভিন্ন সমস্যার সম্মুখীন হবে। বর্তমানে নারীরা রাস্তাঘাটে নিরাপদে চলতে পারছে না। রাষ্ট্রীয় ভাবে আইনের যথাযথ প্রয়োগের মাধ্যমে অপরাধীদের নির্মূল করা না হলে ধর্ষণ, নারী নির্যাতনের মত ঘৃন্য অপরাধ চলতেই থাকবে। দেশের শান্তি শৃঙ্খলা রক্ষার্থে নারীদের প্রতি সহনশীল আচরণের লক্ষ্যে, খুন, ধর্ষণ, নারী নির্যাতন বন্ধে রাষ্ট্রীয় আইনের যথাযথ প্রয়োগের দাবি জানাচ্ছি।

বক্তারা দাবি করেন, ধর্ষণ আইন পুনঃ বিবেচনার মাধ্যমে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড নিশ্চিত করতে হবে, ধর্ষণ জনিত ঘটনা ও অপরাধের জন্য আলাদা দ্রুত বিচার ট্রাইব্রুনাল গঠন করে ৩০-৬০ দিনের মধ্যে বিচার কাজ সম্পন্ন করতে হবে, নির্জন রাস্তায় সচল সিসি টিভি ক্যামেরা স্থাপন, পূর্ববর্তী সকল ধর্ষণ মামলার রায় আগামী ০৬ মাসের মাঝে সম্পন্ন করতে হবে, ধর্ষণের অভিযোগে আটক ব্যক্তিদের জামিন নামঞ্জুর করতে হবে।

অংশগ্রহণকারী সংগঠনগুলো হচ্ছে হালুয়াঘাট শহীদ স্মৃতি সংসদ, যুগান্তর স্বজন সমাবেশ, নোঙ্গর সামাজিক ও সাংষ্কৃতিক প্রতিষ্ঠান, হালুয়াঘাট উপজেলা পল্লী বাউল শিল্পী গোষ্ঠী, একতা যুব সংঘ, ফ্রেন্ডস্ ফাউন্ডেশন, আলোর সন্ধানে ব্লাড ডোনেট সোসাইটি, কংশ ব্লাড ডোনেট সোসাইটি, তরুণ রক্ত কল্যাণ সংগঠন, আপন ব্লাড ডোনেট সোসাইটি, অনলাইন নিউজ পোর্টাল ডেইলি মিডিয়া২৪.কম, স্বজন-গাজিরভিটা।