ঢাকা   ২১ অক্টোবর ২০২০ | ৬ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ
Image Not Found!

নালিতাবাড়ীতে কৃষকলীগের সভাপতির বিরুদ্ধে শিশু ধর্ষণের অভিযোগ

Logo Missing
প্রকাশিত: 08:59:41 pm, 2020-10-07 |  দেখা হয়েছে: 90 বার।

নালিতাবাড়ী:  শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় এক ইউনিয়ন কৃষকলীগের সভাপতির বিরুদ্ধে শিশু ধর্ষণের অভিয়োগ উঠেছে। এ ঘটনায় বুধবার সকালে নালিতাবাড়ী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
পুলিশ ও ভুক্তভোগী শিশুর পরিবার সূত্রে জানা গেছে, উপজেলার কাকরকান্দি ইফনিয়ন এর কৃষকলীগের সভাপতি হারুন ম-লের বাড়িতে ভুক্তভোগী শিশু গৃহপরিচালিকার (১০) কাজ করতো। ওই গৃহপরিচালিকাকে ভয়ভীতি দেখিয়ে ধর্ষণ করে হারুন। পরে গৃহপরিচালিকার কাজ বাদ দিয়ে নিজের বাড়িতে চলে আসে। নিজ বাড়িতে আসার কয়েকদিন পর তার ভাই ও ভাবি ফের হারুনের বাড়িতে কাজের জন্য যেতে বলে। কিন্তু ওই শিশু হারুনের বাড়িতে কাজে যেতে অস্বীকৃতি জানায়। পরে ওই শিশু তার ভাবিকে ধর্ষণের বিষয়টি জানায়।
এরপর বিষয়টি জানাজানি হয়। পরে ওই শিশুর পরিবারের লোকজন হারুনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তুলে। বিষয়টি ধামাচাপা দেওয়ার জন্য হারুন গোপনে একটি সালিস ডাকেন। সালিসে ওই শিশুর পরিবারের লোকজন নিয়ে আসা হয়। পরে বিষয়টি কাউকে না জাননোর শর্তে কিছু টাকা জরিমানা দেয়। তবে সালিসের সপ্তাহখানিক পর বিষয়টি এলাকায় জানাজানি হয়ে যায়। এরপর গত মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিযুক্ত হারুনের শাস্তি দাবি অনেকে পোস্ট দেন।
কিন্তু বিষয়টি জানাজানি হওয়ার পর থেকে ভোক্তভোগী ও তার পরিবারকে খুঁজে পাওয়া যাচ্ছিলো না। পরে পুলিশ কয়েকটি ভাগে বিভক্ত হয়ে অভিযান চালিয়ে বুধবার ভোরে পর্শবর্তী হালুয়াঘাটের জুগলী ইউনিয়নের রণকুঠোরা গ্রাম এ আত্মীয়ের বাড়ি থেকে উদ্ধার করে।
পরে তাদের নালিতাবাড়ী থানায় নিয়ে আসা হয়। এব্যাপরে শিশুটি বাবা বাদি হয়ে একটি মামলা দায়ের প্রস্তুতি চলছে। অপরদিকে শিশুটির শারিরীক পরীক্ষার জন্য শেরপুর সদর হাসপাতলে নেওয়া হবে নালিতাবাড়ী থানা সূত্রে জানা গেছে। এ ঘটনার পর বুধবার সকালে জেলা পুলিশ সুপার (এসপি) কাজী আশরাফুল আজীম নালিতাবাড়ী পরির্দশন করেন।
নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বছির আহমেদ বলেন, ভুক্তভোগী শিশুর শারিরীক পরীক্ষার জন্য শেরপুর সদর হাসপতালে পাঠানো হচ্ছে এবং অভিযুক্ত হারুনসহ এর সাথে সম্পৃক্তদের বিরুদ্ধে মামলা দায়ের প্রস্তুতি চলছে।