ঢাকা   বৃহস্পতিবার ০১ অক্টোবর ২০২০ | ১৬ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
Image Not Found!

হালুয়াঘাটে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীরা পেল বাইসাইকেল

Logo Missing
প্রকাশিত: 04:34:09 pm, 2020-09-08 |  দেখা হয়েছে: 35 বার।

মুহাম্মদ মাসুদ রানা, হালুয়াঘাটঃ  ময়মনসিংহের হালুয়াঘাটে দরিদ্র ও মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ করা হয়েছে। আজ মঙ্গলবার (০৮ সেপ্টেম্বর) বেলা ১২টায় উপজেলা পরিষদ চত্বরে উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহমুদুল হক সায়েম এবং উপজেলা নির্বাহী অফিসার মোঃ রেজাউল করিম উপস্থিত থেকে এই বাইসাইকেল বিতরণ করেন। চলতি অর্থবছরে এডিপি’র অর্থায়নে উপজেলার বিভিন্ন স্কুলের ২৪ জন দরিদ্র ও মেধাবী ছাত্র-ছাত্রীকে বাইসাইকেল দেয়ার উদ্যোগ গ্রহণ করে হালুয়াঘাট উপজেলা পরিষদ।

বিশেষ করে যেসব শিক্ষার্থীর বাড়ি স্কুল থেকে দূরে, এমন ২৪ ছাত্র-ছাত্রীকে এই সাইকেল দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। মঙ্গলবার বেলা ১২টায় আনুষ্ঠানিকভাবে তাদের মাঝে বাইসাইকেল বিতরণ করা হয়। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি বীরমুক্তিযোদ্ধা কবিরুল ইসলাম বেগ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মিসেস ঝর্না ঘোষ, সহকারী কমিশনার (ভূমি) তানভীর আহমেদ,উপজেলা একাডেমিক
সুপারভাইজার মুহাঃ সাইফুল ইসলাম, হালুয়াঘাট সরকারি আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল ওয়াহাবসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

এদিকে, নতুন সাইকেল পেয়ে অনেক খুশি শিক্ষার্থীরা। একজন অভিভাবক বলেন, সরকার যদি শিক্ষার্থীদের মাঝে এভাবে বাইসাইকেল বিতরণের উদ্যোগ গ্রহণ করে, তাহলে শিক্ষার প্রসার অনেকাংশে বৃদ্ধি পাবে।

সার্বিক বিষয়ে জানতে চাইলে হালুয়াঘাট উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ রেজাউল করিম বলেন, উপজেলা পরিষদের পক্ষ থেকে এডিপির অর্থায়নে ২৪ টি স্কুলের দরিদ্র ও মেধাবী এবং যে সকল শিক্ষার্থীর বাড়ি দূরে ও বিদ্যালয়ে আসতে কষ্ট হয়, তাদের জন্য এ ব্যবস্থা করা হয়েছে। বাইসাইকেল পেয়ে তারা নিয়মিত স্কুলে আসা-যাওয়া সহ লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন সামাজিক কাজে ভূমিকা রাখতে পারবে।

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!