ঢাকা   বৃহস্পতিবার ০১ অক্টোবর ২০২০ | ১৬ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
Image Not Found!

হালুয়াঘাটে বাল্যবিবাহ রুখে দিলেন এসিল্যান্ড

Logo Missing
প্রকাশিত: 07:16:16 pm, 2020-08-21 |  দেখা হয়েছে: 109 বার।

মুহাম্মদ মাসুদ রানা, হালুয়াঘাট প্রতিনিধিঃ সারা বিশ্ব যখন করোনা নিয়ে দিশেহারা, দেশব্যাপী যখন সকল ধরণের সামাজিক অনুষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। ঠিক সেই সময়ে ময়মনসিংহের হালুয়াঘাট পৌর এলাকা আকনপাড়ায় বাল্য বিবাহের আয়োজন থেমে নেই। এ ঘটনার তথ্য পেয়ে তৎক্ষণাৎ কনের বাড়িতে হাজির হয়ে বাল্যবিবাহের আয়োজন বন্ধ করে দেন হালুয়াঘাট সহকারি কমিশনার (ভূমি) তানভির আহমেদ।

আজ শুক্রবার (২১ আগষ্ট) দুপুরে হালুয়াঘাট পৌরসভার আকনপাড়া এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়ে কনের বাড়িতে উপস্থিতন হন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহি ম্যাজিষ্টেট তানভীর আহমেদ। তবে বর প্রাপ্তবয়স্ক হলেও কনে সুরাইয়া আক্তার রিমা অপ্রাপ্তবয়স্ক ছিলো। এ সময় ভ্রাম্যমাণ আদালত বাল্যবিবাহ বন্ধ করেন এবং বর মুহাম্মদ আব্দুস সালাম তার দোষ স্বীকার করায় তাকে দুই মাসের কারাদণ্ড প্রদান করে জেলহাজতে প্রেরণ করেন এবং বাল্যবিবাহের কুফল সম্পর্কে বুঝালে তারা তাদের ভুল বুঝতে পারেন। উল্লেখ্য যে, বর আব্দুস সালামের বাড়ি সাভারের আশুলিয়ায়।

এ বিষয় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভির আহমেদ বলেন, বাল্যবিবাহ একটা সামাজিক ব্যাধি। হালুয়াঘাট উপজেলা প্রশাসন এ বিষয়ে অত্যন্ত কঠোর অবস্থানে রয়েছে।

 

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!