ঢাকা   বৃহস্পতিবার ০১ অক্টোবর ২০২০ | ১৬ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
Image Not Found!

হালুয়াঘাটে জাতীয় শোক দিবস পালিত

Logo Missing
প্রকাশিত: 04:37:48 pm, 2020-08-15 |  দেখা হয়েছে: 17 বার।

মুহাম্মদ মাসুদ রানা, হালুয়াঘাট প্রতিনিধিঃ ময়মনসিংহের হালুয়াঘাটে স্বাধীনতার মহান স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

সারা বিশ্বের ন্যায় বাংলাদেশে বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস (কোভিড-১৯) এর কারণে সামাজিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্যবিধি মেনে জাতীয় শোক দিবসের কর্মসূচি পালন করা হয়।

সকাল ৯টায় উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনির্মিত, কালো পতাকা উত্তোলন করে ১৫ আগস্ট শাহাদতবরণকারী জাতির পিতার প্রতিকৃতিতে ফুলের পাপড়ি অর্পণ এবং ফাতেহা পাঠ, দোয়া-মোনাজাত ও শহীদদের এক মিনিট নিরবতা পালনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। পরে এক সংক্ষিপ্ত আলোচনা সভার মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি, মুক্তিযোদ্ধা কবিরুল ইসলাম বেগের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক অধ্যক্ষ আবদুর রশীদের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হালুয়াঘাট-ধোবাউড়া থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য জুয়েল আরেং এমপি। এছাড়াও উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে জাতীয় সংসদ সদস্য জুয়েল আরেং এমপির নেতৃত্বে উপজেলা পরিষদ চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং উপজেলা পরিষদ কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহন করেন। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, সামাজিক সংগঠনের উদ্যোগে পুষ্পস্তবক অর্পণ, ফলজ বৃক্ষ রোপন এবং উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা নির্বাহি অফিসার মোঃ রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহমুদুল হক সায়েম, সহকারী কমিশনার (ভূমি) তানভীর আহমেদ, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যানদ্বয়, মুক্তিযোদ্ধা কবিরুল ইসলাম বেগ, অধ্যক্ষ আবদুর রশিদ, পৌরমেয়র খায়রুল আলম ভূঁইয়া, থানা অফিসার ইনচার্জ মোঃ মাহমুদুল হাসান, জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধারা এবং বিভিন্ন দপ্তরের প্রধানগন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা জাতীয় শোক দিবসের তাৎপর্য উল্লেখ করেন এবং পৃথিবীর এই জঘন্যতম হত্যাকান্ডের তীব্র নিন্দা, প্রতিবাদ ও দণ্ডপ্রাপ্ত অন্যান্য আসামিদের ফাঁসি কার্যকরের জোর দাবি জানান।

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!