ঢাকা   শুক্রবার ১৪ অগাস্ট ২০২০ | ৩০ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ
Image Not Found!

হালুয়াঘাটে ভিজিএফ'র আওতায় খাদ্য সহায়তা পাচ্ছে অর্ধলক্ষ পরিবার

Logo Missing
প্রকাশিত: 06:17:55 pm, 2020-07-24 |  দেখা হয়েছে: 27 বার।

 
মুহাম্মদ মাসুদ রানা ::::
ঈদুল আযহা উপলক্ষে এবার ময়মনসিংহের হালুয়াঘাটে সরকারের বিশেষ বরাদ্দ ভিজিএফ’র আওতায় খাদ্য সহায়তা পাচ্ছে ১২ টি ইউনিয়নের প্রায় ৫১ হাজার ৬ শত ৪৫টি হতদরিদ্র ও অসহায় পরিবার। ইতোমধ্যে উপজেলার ১২টি ইউনিয়নে এই খাদ্য সহায়তা বিতরণে প্রস্তুতি শুরু হয়েছে। এছাড়াও পৌরসভার আওতাধীন ১ হাজার ৫শত ৪০টি হতদরিদ্র ও অসহায় পরিবারের মাঝে ১৫.৪ মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহি অফিসার মোঃ রেজাউল করিম।
উপজেলা প্রশাসন ও প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা যায়, ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রানালয়ের আওতায় এবারের ঈদুল আযহা উপলক্ষে বিশেষ ভিজিএফ' র কর্মসূচির অধীনে উপজেলায় ৫৩ হাজার ১শ ৮৫ জন হতদরিদ্র ও অসহায় মানুষের মাঝে বিতরণের জন্য মাথাপিচু ১০ কেজি হারে সর্বমোট ৫৩১.৮৫ মেট্রিক টন চাল বরাদ্দ পাওয়া গেছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহি অফিসার মোঃ রেজাউল করিম জানান, সরকারের বিশেষ ভিজিএফ’র আওতায় খাদ্য সহায়তা ইতোমধ্যে উপজেলা ও পৌরসভায় উপ-বরাদ্দ দেওয়া কার্ডের বিপরীতে চাল বিতরণ কার্যক্রম আগামীকাল থেকে শুরু হচ্ছে এবং ঈদের পূর্বেই এই বিতরণ কার্যক্রম শেষ করতে হবে। এ ক্ষেত্রে স্বচ্ছতা নিশ্চিত করতে উপজেলা প্রশাসন রয়েছে তৎপর রয়েছে।এছাড়াও তিনি সকল ভিজিএফ' র কার্ডধারীকে মাস্ক পরে, সামাজিক দূরত্ব বজায় রেখে এবং সর্বপরি স্বাস্থ্যবিধি মেনে বরাদ্দকৃত খাদ্যসহায়তা গ্রহণের আহবান জানান।

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!