ঢাকা   বৃহস্পতিবার ২২ অক্টোবর ২০২০ | ৭ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ
Image Not Found!

হালুয়াঘাটে ভিজিএফ'র আওতায় খাদ্য সহায়তা পাচ্ছে অর্ধলক্ষ পরিবার

Logo Missing
প্রকাশিত: 06:17:55 pm, 2020-07-24 |  দেখা হয়েছে: 27 বার।

 
মুহাম্মদ মাসুদ রানা ::::
ঈদুল আযহা উপলক্ষে এবার ময়মনসিংহের হালুয়াঘাটে সরকারের বিশেষ বরাদ্দ ভিজিএফ’র আওতায় খাদ্য সহায়তা পাচ্ছে ১২ টি ইউনিয়নের প্রায় ৫১ হাজার ৬ শত ৪৫টি হতদরিদ্র ও অসহায় পরিবার। ইতোমধ্যে উপজেলার ১২টি ইউনিয়নে এই খাদ্য সহায়তা বিতরণে প্রস্তুতি শুরু হয়েছে। এছাড়াও পৌরসভার আওতাধীন ১ হাজার ৫শত ৪০টি হতদরিদ্র ও অসহায় পরিবারের মাঝে ১৫.৪ মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহি অফিসার মোঃ রেজাউল করিম।
উপজেলা প্রশাসন ও প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা যায়, ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রানালয়ের আওতায় এবারের ঈদুল আযহা উপলক্ষে বিশেষ ভিজিএফ' র কর্মসূচির অধীনে উপজেলায় ৫৩ হাজার ১শ ৮৫ জন হতদরিদ্র ও অসহায় মানুষের মাঝে বিতরণের জন্য মাথাপিচু ১০ কেজি হারে সর্বমোট ৫৩১.৮৫ মেট্রিক টন চাল বরাদ্দ পাওয়া গেছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহি অফিসার মোঃ রেজাউল করিম জানান, সরকারের বিশেষ ভিজিএফ’র আওতায় খাদ্য সহায়তা ইতোমধ্যে উপজেলা ও পৌরসভায় উপ-বরাদ্দ দেওয়া কার্ডের বিপরীতে চাল বিতরণ কার্যক্রম আগামীকাল থেকে শুরু হচ্ছে এবং ঈদের পূর্বেই এই বিতরণ কার্যক্রম শেষ করতে হবে। এ ক্ষেত্রে স্বচ্ছতা নিশ্চিত করতে উপজেলা প্রশাসন রয়েছে তৎপর রয়েছে।এছাড়াও তিনি সকল ভিজিএফ' র কার্ডধারীকে মাস্ক পরে, সামাজিক দূরত্ব বজায় রেখে এবং সর্বপরি স্বাস্থ্যবিধি মেনে বরাদ্দকৃত খাদ্যসহায়তা গ্রহণের আহবান জানান।