ঢাকা   শুক্রবার ১৪ অগাস্ট ২০২০ | ৩০ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ
Image Not Found!

করোনা জয় করে কাজে ফিরছেন হালুয়াঘাটের সরকারি চাকুরিজীবীরা

Logo Missing
প্রকাশিত: 06:11:10 pm, 2020-07-09 |  দেখা হয়েছে: 51 বার।

 
মুহাঃ মাসুদ রানা, হালুয়াঘাট প্রতিনিধিঃ সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও মহামারী করোনার বিস্তার জ্যামিতিক হারে বেড়েই চলেছে। আর ময়মনসিংহের সীমান্তবর্তী উপজেলা হালুয়াঘাটেও প্রতিনিয়তই বেড়ে চলছে করোনা পজিটিভ রোগীর সংখ্যা। এ দূর্যোগময় মুহূর্তে বাংলাদেশ সরকার রাষ্ট্রীয় সেবা প্রদানকারী সকল প্রতিষ্ঠানের কর্মরত কর্মকর্তা ও কর্মচারীদের ছুটি বাতিল করে স্ব স্ব অবস্থানে থেকে জনগনকে সেবা প্রদানের নির্দেশ দিয়েছেন। আর এ অবস্থায় জীবনের ঝুঁকি নিয়ে দেশের জন্য কাজ করতে গিয়ে অনেকেই করোনা ভাইরাসে সংক্রমিত হচ্ছেন, এমনকি মৃত্যুও বরণ করছেন।
 
এমনি কিছু মানুষ, করোনা সমস্যায় যাদেরকে সম্মুখ সারির যোদ্ধা বলা হয়ে থাকে তাদের-ই দুজন হালুয়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা.খায়রুল হাসান খান জুয়েল ও ডা.তাসমিনা আফরিন। গত ১৯ ও ২০ এপ্রিল সেবা দিতে গিয়ে কোভিড-১৯-এ
(করোনায়) আক্রান্ত হন।
 
বিরামহীন পথ চলার আরো একজন উপজেলা কৃষি অফিসার মোঃ মাসুদুর রহমান। গত ২২ শে-জুন হালুয়াঘাট কৃষি অফিসের ৫ জন একসাথে করোনা ভাইরাসে আক্রান্ত হন। কিন্তু ১৪ দিনের হোম কোয়ারেন্টিন ও চিকিৎসা শেষে পুনরায় করোনার নমুনা পরীক্ষায় তাদের নেগিটিভ আসায় স্বাস্থ্য বিভাগের ছাড়পত্র নিয়ে আবারও কাজে যোগদান করেছেন।
 
জানতে চাইলে উপজেলা কৃষি অফিসার মোঃ মাসুদুর রহমান বলেন, করোনায় আক্রান্ত হলে পরিবার, সমাজ বা চারপাশের মানুষ কেউ আক্রান্ত ব্যক্তিকে অবজ্ঞা করে দূরে ঠেলে দিবেন না। তিনি আরো বলেন, ঔষধ,পরিবারের সার্পোট আর চারপাশের মানুষের ভালোবাসা ও সহমর্মীতা পেলে করোনা জয় করা সম্ভব।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মুনির আহমেদ বলেন, এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৫৮ জন, সুস্থ হয়েছেন ৩৩ জন, হোম কোয়ারেন্টিনে রয়েছেন ২৫ জন এবং আইসোলেশনে ছিলেন ০২ জন। সেই সাথে হালুয়াঘাটে কোভিড-১৯-এ(করোনায়) মৃত্যু রয়েছে শূন্যের কোঠায় ।
উল্লেখ্য, গত ১৬ই এপ্রিল হালুয়াঘাটে প্রথম (কোভিড-১৯) করোনা রোগী শনাক্ত হয়েছিলো।

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!