ঢাকা   শনিবার ০৪ জুলাই ২০২০ | ২০ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
Image Not Found!

হালুয়াঘাটে সরকারি পুকুর নিয়ে দ্বন্দ্ব- ইজারা স্থগিত

Logo Missing
প্রকাশিত: 12:59:19 pm, 2020-06-08 |  দেখা হয়েছে: 192 বার।

মাজহারুল ইসলাম মিশু, হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহের হালুয়াঘাটে কাউলারা সরকারি পুকুর নিয়ে দ্বন্দ্ব ও লিখিত অভিযোগের কারনে ইজারা স্থগিত করেছে প্রশাসন। ধুরাইল মিশ্র মাছ চাষী সিআইজি মৎস্য সমিতির মাধ্যমে এ বছরের ১০ মার্চ ৭.৭০ একর’র বিশাল পুকুরটি ৫৪ হাজার টাকায় ৩ বছরের জন্য জালমহল ব্যবস্থাপনা কমিটির মাধ্যমে ইজারা দেওয়া হয়।
ইজারা দেওয়ার পরই অভিযোগ উঠে আগের বছরের হিসাব এখনো সদস্যদের বুঝিয়ে দেয়নি পুকুরটির ইজারাদার মিশ্র মাছ চাষী সিআইজি মৎস্য সমিতির সভাপতি রুবেল মিয়া।
এ বিষয়ে চলতি মাসে ৩ তারিখে উপজেলা প্রশাসন ও উপজেলা চেয়ারম্যান বরাবর লিখিত অভিযোগ করেন এলাকাবাসী।
লিখিত অভিযোগে বলা হয়, কাউলারা পুকুরটির ২৪০ জন সদস্য নিয়ে শেয়ার হোল্ডার হয়ে গত ৩ বছর আগে রুবেল মিয়া পুকুরটি ইজারা নেন। এ বছরের বাংলা বৈশাখ মাসে পূর্ববর্তী ইজারার মেয়াদ উত্তীর্ণ হলেও সদস্যদের হিসাব নিকাশ বুঝানো হয়নি। এ বছর সদস্যদের সাথে আলোচনা না করে নতুন করে তিনি পুকুরের ইজারা নিয়ে আসেন।
এ বিষয়ে সদস্যদের পক্ষে অভিযোগকারী হযরত আলী বলেন, আমাদের সদস্যদের কাছ থেকে অর্থ নিয়ে গত বছর এ পুকুরটি ইজারা নেন সমিতির সভাপতি রুবেল। কিন্তু এখন পর্যন্ত আমাদের হিসাব বুঝিয়ে না দিয়ে নতুন করে আবারো সে ইজারা নিয়ে এসেছে। আমরা বিষয়টি জানিনা। আমাদের প্রাপ্ত অর্থ বুঝিয়ে দেওয়া হয়নি।
অভিযুক্ত রুবেল মিয়া এ বিষয়ে বলেন, আমি প্রাপ্ত অর্থ সবাইকে বুঝিয়ে দিয়েছি। আমার বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে তা সত্য নয়। আমিও বিষয়টির তদন্ত করে ব্যবস্থা নেওয়ার দাবী জানাচ্ছি।
উপজেলা জলমহাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রেজাউল করিম বলেন, আমি লিখিত অভিযোগ পাওয়ার পরই এ পুকুরটির ইজারা স্থগিত করেছি। এখানে তিনটি পক্ষ হয়েছে। আমরা সবার সাথে বসে আলোচনা করে বিষয়টি সমাধান করবো।
এলাকাবাসীর দাবী বিষয়টি দ্রুত সময়ের মধ্যে নিরসন পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হয়।

 

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!