ঢাকা   মঙ্গলবার ২৬ মে ২০২০ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
Image Not Found!

করোনা ঝুঁকিতেও স্বাস্থ্য সেবা অব্যাহত রয়েছে জয়রামকুড়া হাসপাতাল

Logo Missing
প্রকাশিত: 11:43:15 am, 2020-05-07 |  দেখা হয়েছে: 10 বার।

দুলাল রায়: বিশ্বব্যাপী মহামারী আকারে ছড়িয়েপড়া প্রাণঘাতি কোভিড-১৯ করোনা ভাইরাসের প্রকোপে সারাদেশে স্বাস্থ্য সেবা ভেঙ্গে পড়ার উপক্রম। ঠিক েসেই মুহুর্তে কোভিড-১৯ করোনা ভাইরাস সংক্রমন মোকাবেলায় সীমান্তবর্তী হালুয়াঘাট উপজেলার ঐতিহ্যবাহী স্বাস্থ্য সেবাদানকারী স্বনামধন্য প্রতিষ্ঠান জয়রামকুড়া হাসপাতাল।

যদিও মাস্ক, হ্যান্ডগ্লাপস, পিপিই সহ অন্যন্য চিকিৎসা উপকরণ অপ্রতুল রয়েছে যার জন্য থেমে নেই চিকিৎসা সেবা। িএই সংকটময় পরিস্থিতিতে বিভিন্ন জায়গা থেকে আসা গর্ভবতী মহিলাদের সেবা দিয়ে যাচ্ছে। এর পরও হিমশিম খেতে হচ্ছে। এসময় ডাক্তার লুসি দারিং ডাক্তার তাপস রেমা হসাপাতালের নির্বাহী পরিচালক, মি: তরুন দারিং এবং প্রতিষ্ঠানের অর্থ ব্যবস্থাপক বাবু অংকুর ভৌমিক কোভিড-19, করোনা ভাইরাস থেকে বাঁচতেম সচেতনতামূলক উপদেশ প্রদান করেন।

ঘরের বাইরে মাস্ক ব্যবহার করুন, গণপরিবহন এরিয়ে চলার চেষ্টা করুন, প্রচুর ফলের রস ও পর্যাপ্ত পানি পান করুন। খাবার কিংবা রান্না করার পূর্বে ভাল করে ধুয়ে নিন। ডিম বা মাংস রান্না করার পূর্বে ভাল করে সেদ্ধ করুন। ময়লা কাপর দ্রুত ধুয়ে ফেলুন। ঘরে ফিরে হ্যান্ড ওয়াশ অথবা সাবান দিয়ে ভাল করে হাত ধুয়ে নিন।

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!