ঢাকা   সোমবার ২৫ মে ২০২০ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
Image Not Found!

নালিতাবাড়ীতে স্বজন ফাউন্ডেশনের ৩০০ পরিবারকে খাদ্য সহায়তা

Logo Missing
প্রকাশিত: 04:20:42 pm, 2020-05-04 |  দেখা হয়েছে: 73 বার।

নালিতাবাড়ী (শেরপুর)  : শেরপুরের নালিতাবাড়ীতে বন্ধুদের সংগঠন স্বজনের উদ্বোগে নালিতাবাড়ী পৌর শহরের ৩০০ পরিবারকে করোনায় কর্মহীন হয়ে পড়া ক্ষতিগ্রস্থ দের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করা হয়।
"বন্ধু যখন আমরা ক'জন, এপার ওপার সবাই স্বজন"- শ্লোগানে মানবসেবার ব্রতি নিয়ে  যাত্রা শুরু করে বন্ধুদের সংগঠন স্বজন। করোনা পূর্ব কিছু দিন আগেও যা ছিল এলাকার সমমনা বন্ধুদের অনলাইন গ্রুপ চেটিং প্লাটফর্ম। গল্প ,দুস্টামী, গান আর প্রানের আড্ডায় একসাথে কিছু সময় পার করতো দেশ বিদেশের কর্মক্ষেত্রে থাকা বন্ধুরা।
করোনার কালে লগডাউন এ যোগ হয় প্রচুর অবসর। টানা লগডাউনে কর্মহীন মানুষ হয় আরো অসহায়। খোশগল্পে মেতে ওঠা বন্ধুরা অনুভব করে মানুষের জন্য কিছু করার। তাই তারা সংগঠিত হতে থাকে দুরের কাছের চেনা জানা বন্ধু দের সাথে। কর্পোরেট ক্যারিয়ার হোল্ডার থেকে শুরু করে যুক্ত হয় মাধ্যমিকে ফেলে আসা ভুল ইংরেজি বলা অর্ধশিক্ষিত বন্ধুটিও। শুরু হয় ফান্ডিং। বাইরের কারো কাছে হাত না পেতে সামর্থ্য অনুযায়ী চেস্টা চলে ফান্ড সংগ্রহের। এখানে যেন লজ্জার কিছু নেই। দেশ বিদেশের সামর্থ্যবান বন্ধুদের বড় অংকের টাকার পাশাপাশি যোগ হয় দরিদ্র বন্ধুর মাটির ব্যাংকে জমানো পাঁচশত টাকাও। মানবিক এ শহরে আজ যেন স্বার্থপরের মত একা বাঁচার সুযোগ নেই।
প্রাথমিক ভাবে স্বজন ফাউন্ডেশন ৩০০ পরিবারের মাঝে এক সপ্তাহের প্রযয়ে়াজনীয় খাদ্য সামগ্রী প্রদান করে। যার মধ্যে ছিল ৫ কেজি চাল,আধাকেজি ডাল, ১ কেজি আলু, আধাকেজি সয়াবিন তেল, একটি সাবান এবং  ১পেকেট সেমাই।
এলাকায় ঘুরে ঘুরে কস্টে থাকা পরিবারের তালিকা করে খাদ্য সামগ্রী কর্মহীন হয়ে পড়া মানুষের বাড়িতে পৌঁছে দেয়া হয় ৩ মে রবিবার রাতে।
সমাজের বিত্তবানদের অংশগ্রহণ থাকলে এই কার্যক্রম আরো বহুদূর এগি়েয় নেয়ার ইচ্ছা আছে বলে জানান ফাউন্ডেশনের সদস্য আলিমূল, রমজান, সোহেল, রাজন, আনোয়ার পারভেজসহ অন্যান্য বন্ধুরা।
মানবিক এ শহরে এবার নালিতাবাড়িতে বন্ধুদের ব্যাক্তিগত অর্থায়নে "স্বজন ফাউন্ডেশন" এর এই নিভৃতে খাদ্য সহায়তা স্থাপন করলো সময়ের এক অনন্য দৃষ্টান্ত বলে জানান অনেকেই।


Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!