ঢাকা   ২৩ সেপ্টেম্বর ২০২০ | ৮ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
Image Not Found!

হালুয়াঘাটে ডাক্তার পরিচয়ে রোগী দেখায় মেডিকেল এ্যাসিস্ট্যান্টকে ত্রিশ হাজার টাকা জরিমানা

Logo Missing
প্রকাশিত: 09:02:42 pm, 2020-02-15 |  দেখা হয়েছে: 133 বার।

ময়মনসিংহের হালুয়াঘাটে ডাক্তার পরিচয়ে রোগী দেখায় এক মেডিকেল এ্যাসিস্টেন্টকে ত্রিশ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শনিবার দুপুরে উপজেলার টানা ব্রীজ সংলগ্ন হালুয়াঘাট প্রাথমিক চক্ষু চিকিৎসা কেন্দ্র থেকে ডাক্তার পরিচয়ে রোগী দেখা এবং ব্যবস্থাপত্র প্রদানের সময় সঞ্জয় নামক একজন মেডিকেল এ্যাসিস্টেন্টকে ত্রিশ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত। এসময় তার কাছ থেকে ভবিষ্যতে এ ধরনের কোন কাজ করবেন না মর্মে মুচলেকা নেয়া হয়।

বাংলাদেশ মেডিক্যাল এন্ড ডেন্টাল কাউন্সিল আইন ২০১০ এর ২৯(১) ধারায় এম বি বি এস অথবা বি ডি এস ডিগ্রী প্রাপ্তগণ ব্যতিত অন্য কেহ তাহাদের নামের পূর্বে ডাক্তার পদবী ব্যবহার করিতে পারিবে না এই আইনে উপজেলা নির্বাহী  ম্যাজিস্ট্রেট ও হালুয়াঘাট নির্বাহী অফিসার মোঃ রেজাউল করিম ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করেন। এসময় সঙ্গে ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ভূমি তানভীর আহমেদ।

হালুয়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের  ৪ জন মেডিকেল এ্যাসিস্টেন্ট কয়েকটি ক্লিনিকে ডাক্তার পরিচয়ে নিয়মিত রোগী দেখছেন। এতে সাধারণ রোগীরা প্রকৃত ডাক্তারের চিকিৎসা থেকে বঞ্চিত হয়ে প্রতারিত হচ্ছেন। গ্রামের সহজ সরল রোগীদের নিকট থেকে নেয়া হচ্ছে ৩-৫ শত টাকা পরামর্শ ফি।