ঢাকা   শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ | ১০ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
Image Not Found!

বিএনপিকে ষড়যন্ত্র বাদ দিয়ে গণতন্ত্র চর্চার আহবান মতিয়া চৌধুরীর

Logo Missing
প্রকাশিত: 08:40:24 pm, 2020-01-29 |  দেখা হয়েছে: 46 বার।

বিএনপিকে ষড়যন্ত্র বাদ দিয়ে গণতন্ত্র চর্চা ও রাজনীতি করার আহবান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী।

বুধবার সন্ধ্যায় সংসদে রাষ্ট্রপতির ভাষনের ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ দলটির কড়া সমালোচনা করে বলেন, গণতন্ত্র চর্চা করেন, রাজনীতি করেন। ষড়যন্ত্র বাদ দেন। ডাক্তার যখন ভুল করে তখন রোগী মারা যায়, আর নেতা যখন ভুল করে, দল যখন ভুল করে, পার্টি ছত্রখান হয়ে যায়, হাজার হাজার মানুষ দুর্ভোগে নিপতিত হয়। যেটি বেগম জিয়া অত্যন্ত সফলতার সাথে তার পার্টি এবং দেশের ভেতরে করার চেষ্টা করেছেন। নির্বাচন বর্জন করার কারনেই বিএনপি বর্তমান অবস্থায় পতিত হয়েছে বলেও মন্তব্য করেন মতিয়া চৌধুরী। এসময় স্পিকার ড. শিরীণ শারমিন বৈঠকে সভাপতিত্ব করছিলেন।

মতিয়া বলেন, বিএনপি’র সদস্যরা ক্যাসিনো নিয়ে কথা বলেন। কে এই ক্যাসিনোর প্রবক্তা? প্রবক্তা হলেন জিয়াউর রহমান। একদিকে বিসমিল্লাহির রাহমানের রাহিম লিখলেন, অন্যদিকে মদ আর জুয়া এই দেশে চালু করলেন। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্যাসিনোর বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন। তিনি ব্যবস্থা নিয়েছেন।

তিনি বলেন, দেশের মানুষ এখন খেয়ে পড়ে আছে। এই শীতে গায়ে কাপড় আছে, মাথার ওপর ছাউনি আছে।