ঢাকা   মঙ্গলবার ২৮ জানুয়ারী ২০২০ | ১৫ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

আইএসপিপির যত্ন প্রকল্পের প্রচার কার্যক্রম

Logo Missing
প্রকাশিত: 11:27:12 am, 2019-12-04 |  দেখা হয়েছে: 54 বার।

আনছারুল হক রাসেল ::::: 

বিশ্ব ব্যাংকের আর্থিক সহায়তায় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধিনে স্থানীয় সরকার বিভাগ কর্তৃক ‘ইনকাম সাপোর্ট প্রোগ্রাম ফর দ্য পুওরেস্ট’ (আইএসপিপি) বা যত্ন প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে বাংলাদেশের ৭ টি জেলায় ৪৩ টি উপজেলার ৪৪টি ইউনিয়নে। তন্মোধ্য ময়মনসিংহ জেলার হালুয়াঘাট উপজেলা একটি। 

হালুয়াঘাট উপজেলার ১২ টি ইউনিয়নে প্রায় আঠার হাজার অতি দরিদ্র পরিবার যত্ন প্রকল্পের অন্তর্ভুক্ত হচ্ছেন। ইউনিয়নের জনসংখ্যা অনুপাতে কার্ড দেওয়া হচ্ছে। যে সকল পরিবারে  শূন্য থেকে ৪৮ মাস বয়সের নীচে প্রথম অথবা ২য় শিশু, প্রথম অন্তঃস্বত্বা বা ২য় অন্তঃস্বত্বা নারী আছে শুধুমাত্র তারাই এ প্রকল্পের অন্তর্ভুক্ত হতে পারবেন।

আগামী ০৮ ডিসেম্বর থেকে ১৩ ‍ডিসেম্বর পর্যন্ত ইউনিয়ন পরিষদের মাধ্যমে অতিদরিদ্র পরিবার থেকে প্রয়োজনীয় কাগজপত্র সহ তথ্য সংগ্রহ করে ফরম পূরণ করা হবে।

জাতীয় পরিচয়পত্র অথবা জন্ম সনদের ফটোকপি। অন্তঃস্বত্বা টেস্ট সার্টিফিকেট সন্তানের টিকা কার্ড অথবা জন্ম সনদ। ২ কপি ছবি। 

সুষ্ঠভাবে ফরম পূরণ হওয়ার জন্য যত্ন প্রকল্পের TOE FIRM সুশীলনের সহায়তায় দুইদিন যাবৎ প্রতিটি ইউনিয়নে প্রচার কার্যক্রম চলছে। কোন প্রকার তথ্যে গড়মিল হলে ও আর্থিক লেনদেন হলে আবেদন বাতিল বলে গণ্য হবে এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রচারে: উপজেলা প্রশাসন।