ঢাকা   বৃহস্পতিবার ১৪ নভেম্বর ২০১৯ | ৩০ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

নালিতাবাড়ীর ভোগাই নদীতে নিষিদ্ধ সীমানায় বালুউত্তোলন করায় ৩০ ড্রেজার মেশিন ধ্বংস

Logo Missing
প্রকাশিত: 05:27:53 pm, 2019-10-17 |  দেখা হয়েছে: 51 বার।

নালিতাবাড়ী (শেরপুর) : শেরপুরের নালিতাবাড়ী উপজেলার সীমান্তবর্তী নাকুগাঁও স্থলবন্দর এলাকায় আন্তজার্তিক সীমারেখার সন্নিকটে ভোগাই নদীতে অবৈধ ভাবে বালু উত্তোলনকরায় বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকালে স্যালোইঞ্জিন চালিত ৩০টি ড্রেজার মেশিন ধ্বংস করেছে নালিতাবাড়ী উপজেলা প্রশাসন।
উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, আন্তজার্তিক সীমানা লংঙ্ঘন করে নাকুগাঁও স্থলবন্দর এলাকায় ভোগাই নদীর তীরবর্তী ভারত সীমানার ৩শ মিটারের মধ্যে র্দীঘদিন ধরে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল এক শ্রেণির অসাধু বালু ব্যবসায়ীরা। এমন অভিযোগের ভিত্তিতে নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো.আরিফুর রহমান এবং সহকারী কমিশনার (ভূমি) লুবনা শারমীন ভোগাই নদীর ওই অংশে বৃহস্পতিবার সকাল ৯টার দিকে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৩শ মিটারের মধ্যে থাকা ২৫টি ও ভোগাই নদীর ব্রীজের ৫শ মিটারের মধ্যে ৫টি সহ মোট ৩০টি ড্রেজার মেশিন হাতুরি দিয়ে পিটিয়ে ধ্বংস করে ভ্রাম্যমান আদালত। অভিযানকালে প্লাটুন কমান্ডার রহুল আমিনসহ ৪জন আনসার সদস্য উপস্থিত ছিলেন।
এ ব্যাপারে নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো.আরিফুর রহমান দৈনিক সংগ্রামকে জানান, আন্তর্জাতিক সীমানা লঙ্ঘন করে বালু উত্তোলন করায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ এর পক্ষ হতে আপত্তি তোলা হয়েছে। তাই সীমান্তর্বতী ৩শ  মিটারের মধ্যে থাকা ২৫টি এছাড়াও ভোগাই ব্রীজের ৫শ মিটারের মধ্যে থাকা আরও ৫টি সহ মোট ৩০টি বালু তোলার ড্রেজার মেশিন ধ্বংস করা হয়েছে।
ছবি ক্যাপশন : নালিতাবাড়ী (শেরপুর) পাহাড়ী নদী থেকে বালু উত্তলনের সময় ড্রেজার মেশিন ধ্বংশ করা হয়।

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!