ঢাকা   ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

পেঁয়াজের দাম কমল কেজিতে ৩৫ টাকা

Logo Missing
প্রকাশিত: 07:13:42 pm, 2019-10-03 |  দেখা হয়েছে: 6 বার।

দিনাজপুর প্রতিনিধি:
দিনাজপুরের হিলি স্থলবন্দরে এক দিনের ব্যবধানে বুধবার সকাল থেকে আড়তগুলোতে প্রকার ভেদে কেজিতে ৩০ থেকে ৩৫ টাকা কমে বিক্রি হচ্ছে ৬০ থেকে ৬৫ টাকা দরে পেঁয়াজ। ভারত সরকার গত ২৯ সেপ্টেম্বর পেঁয়াজ রপ্তানি বন্ধ ঘোষণা দেওয়ায় পরেই বাংলাদেশের বাজারে পেঁয়াজের দাম লাগামহীনভাবে বাড়তে থাকে। এ সুযোগে হিলি স্থলবন্দর এলাকার আড়তগুলো পেঁয়াজ বিক্রি বন্ধ করে দিয়েছিল।

তবে পেঁয়াজের দাম স্বাভাবিক রাখতে দেশের বিভিন্ন স্থানে মজুদদার ও আড়ৎদারদের বিরুদ্ধে অভিযান শুরু করেছে প্রশাসন। এরই প্রভাব পড়েছে হিলি স্থলবন্দরের আড়তগুলোতে। কমতে শুরু আমদানিকৃত পেঁয়াজের দাম। যে পেঁয়াজ স্থলবন্দরের পাইকারি ও খোলা বাজারে রবিবার, সোমবার, মঙ্গলবার বিক্রি হয়েছে ৯০ থেকে ১১০ টাকা দরে। সেই পেঁয়াজ বুধবার সকাল থেকে আড়ৎগুলোতে প্রকার ভেদে ৩০ থেকে ৩৫ টাকা কেজিতে কমে বিক্রি হচ্ছে ৬০ থেকে ৬৫ টাকা দরে। আর এতে খুশি বিভিন্ন স্থান থেকে পেঁয়াজ কিনতে আসা পাইকাররা।

এদিকে আড়ৎগুলোতে দাম কমার সাথে সাথে বন্দর এলাকার খোলা বাজারেও কমেছে পেঁয়াজের দাম,স্বস্তি ফিরেছে সাধারণ ক্রেতাদের মাঝে। কেজিতে কমেছে ৩০ থেকে ৩৫ টাকা। তবে বন্দরের আড়তগুলোতে মজুদকৃত পেঁয়াজ বাজারে যদি ছাড়া হয় এবং প্রশাসনের কঠোর নজর দাড়ি বৃদ্ধি করা হলে দাম আরো স্বাভাবিক হয়ে আসবে এমনটাই আশা সাধারণ ক্রেতাদের। 
বাজার নিয়ন্ত্রণ বিষয়ে হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার আব্দুর রাফিউল আলম সাংবাদিকদের জানান, বাজার মনিটরিং এর জন্য নিদের্শনা আমাদের কাছে আছে। এনিয়ে দিনাজপুর জেলা সদরে বাণিজ্য মন্ত্রণালয়ের প্রতিনিধি দলের সাথে হিলি স্থলবন্দরের আমদানিকারকদের বৈঠক হয়েছে।