ঢাকা   সোমবার ২১ অক্টোবর ২০১৯ | ৬ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

নালিতাবাড়ীতে পেঁয়াজের মূল্য নিয়ন্ত্রণে উপজেলা প্রশাসনের অভিযান ,

Logo Missing
প্রকাশিত: 08:21:34 pm, 2019-10-02 |  দেখা হয়েছে: 21 বার।


নালিতাবাড়ী (শেরপুর) : শেরপুরের নালিতাবাড়ী পৌর শহরে পেঁয়াজের মূল্য নিয়ন্ত্রণের জন্য কাঁচাবাজার পরির্দশনে নামে উপজেলা প্রশাসন। আজ বুধবার (২ অক্টোবর) পেঁয়াজ কেজিতে ৭০ থেকে ৭৫ টাকায় বিক্রি করা হচ্ছে বলে খুচরা বিক্রেতারা বিষয়টি নিশ্চিত করেছেন।
উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, পার্শ্ববর্তী দেশ ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দিয়েছে এমন সংবাদের পর সারাদেশের মতো নালিতাবাড়ী উপজেলাতেও এর প্রভাব পড়ে। পেঁয়াজ ব্যবসায়ীরা যে যার মতো দাম বাড়িয়ে ১০০টাকায় কেজি দরে বিক্রি শুরু করেন।
তাই বাজার মূল্য নিয়ন্ত্রণে আনতে মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আরিফুর রহমান পৌর শহরের পাইকারী এবং খুচরা পেঁয়াজ ব্যবসায়ীদের সাথে কথা বলেন। এবং অবৈধ ভাবে পেঁয়াজের দাম বাড়ালে আইনগত ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেন। এর প্রেক্ষিতে ১০০ টাকা কেজি দরের পেঁয়াজ বুধবার ৭০ টাকা থেকে ৭৫ টাকা দরে বিক্রি করা হয়েছে। বুধবার দুপুরে ইউএনও মো. আরিফুর রহমান ও সহকারী কমিশনার (ভুমি) লুবনা শারমিন যৌথভাবে পুলিশ ও প্রশাসনের সদস্যদের নিয়ে পৌরশহরের গড়কান্দা কাঁচা বাজার, তারাগঞ্জ দক্ষিণ বাজারে অর্ধশতাধিক দোকান পরির্দশন করেন। এসময় ভোক্তা অধিকার আইনে তিনটি দোকানের মালিককে ১ হাজার ২০০টাকা জরিমানা করা হয়।
এ ব্যাপারে নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আরিফুর রহমান জানান, পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে জন্য মঙ্গলবার খুচরা ও পাইকারি ব্যবসায়ীদের সাথে কথা বলেছি। দুই পক্ষের কাছ থেকে বিক্রির ও কেনার রসিদ চাওয়া হয়েছে। তা না হলে আইনগত পদক্ষে নেওয়া হবে বলে জানিয়েছিলাম। আজ বুধবার বাজার নিয়ন্ত্রণে রয়েছে। ৭০ থেকে ৭৫ টাকায় এক কেজি পিঁয়াজ বিক্রি করা হচ্ছে।
তিনি আরো বলেন, দেশে পেঁয়াজের কোন সংকট নেই। এক শ্রেণির অসাদু ব্যবসায়ী সিন্ডিকেট করে বাজারকে অস্থিতিশলি করতে চান। তাই অভিযান চালানো হয়েছে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে এই অভিযান অব্যহত থাকবে।