ঢাকা   ২৭ মে ২০২০ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
Image Not Found!

সম্পাদক মনিরকে নিয়ে আপত্তিকর অপপ্রচারের ঘটনায় অভিযোগ দাখিল

Logo Missing
প্রকাশিত: 09:52:53 pm, 2019-09-13 |  দেখা হয়েছে: 3 বার।

নালিতাবাড়ী :  বাংলার কাগজ প্রকাশক ও সম্পাদক এবং নালিতাবাড়ী প্রেসক্লাবের সদ্য নির্বাচিত সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনিরের বিরুদ্ধে ‘হারুন অর রশিদ’ নামে এক যুবক কর্তৃক তার ফেসবুকে একের পর এক আপত্তিকর ও মানহানিকর কথাবার্তা লিখে পোস্ট করায় এবং আরও বেশকিছু আইডি থেকে পরিকল্পিতভাবে অপপ্রচার ও হামলার পরিকল্পনা করায় অভিযোগ দাখিল করা হয়েছে।
১২ সেপ্টেম্বর বৃহস্পতিবার রাতে মনিরুল ইসলাম মনির বাদী হয়ে হারুনসহ অজ্ঞাতনামাদের বিরুদ্ধে এ অভিযোগ দাখিল করেন।
জানা গেছে, ভোগাই নদী থেকে বৈধভাবে বালু উত্তোলনের পাশাপাশি কতিপয় ব্যক্তি কর্তৃক অপরিকল্পিতভাবে বালু উত্তোলন ও নদীর তলদেশ খুঁড়ে সাদা বালু উত্তোলন সংক্রান্ত একটি প্রতিবেদন সম্প্রতি বাংলার কাগজ এর প্রিন্ট ও অনলাইন সংস্করণে প্রকাশ করা হয়। পরবর্তীতে ফলোআপ হিসেবে আরও তথ্য প্রকাশ করতে গত ২-৩ দিনে সরেজমিন করেন তিনি। এর প্রেক্ষিতে সংক্ষুব্ধ হয়ে ১১ সেপ্টেম্বর বুধবার থেকে সম্পাদক মনির ও তাঁর মৃত স্ত্রীসহ শ্বশুরবাড়ি জড়িয়ে নানা কু-রুচিপূর্ণ, মানহানিকর ও ভুয়া তথ্য উপস্থাপন করে ফেসবুকে ধারাবাহিকভাবে কিছুক্ষণ পরপর অপপ্রচার চালায় হারুন অর রশিদসহ কয়েকটি জ্ঞাত ও অজ্ঞাত ফেসবুক আইডি। বিষয়টি বৃহস্পতিবার পুলিশ বাহিনীর উর্ধতন কর্তৃপক্ষের নজরে আনা হলে পরামর্শক্রমে বৃহস্পতিবার রাতে থানায় লিখিত অভিযোগের মাধ্যমে তথ্যপ্রযুক্তি ব্যবহার করে সম্মানহানির ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ ও জীবনের নিরাপত্তা চেয়ে অভিযোগ দাখিল করা হয়। অভিযোগটি তাৎক্ষণিক ডায়েরিভুক্ত করে মামলার তদন্তকাজ শুরু করা হয়।
এদিকে খোঁজ নিয়ে জানা গেছে, ছাত্রনেতা নামধারী হারুন বেশ কিছুদিন যাবত নালিতাবাড়ীর রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিভিন্ন সম্মানী লোকের বিরুদ্ধে প্রায়ই তার ফেসবুকে বিভিন্ন পোস্ট দিয়ে আসছে। সম্পাদক মনিরের বিরুদ্ধে ফেসবুকে লেখালেখি ছাড়াও তার উপর আক্রমন করতে দলবদ্ধভাবে ষড়যন্ত্র চূড়ান্ত করেছে।

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!