ঢাকা   সোমবার ২১ অক্টোবর ২০১৯ | ৬ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

সম্পাদক মনিরকে নিয়ে আপত্তিকর অপপ্রচারের ঘটনায় অভিযোগ দাখিল

Logo Missing
প্রকাশিত: 09:52:53 pm, 2019-09-13 |  দেখা হয়েছে: 3 বার।

নালিতাবাড়ী :  বাংলার কাগজ প্রকাশক ও সম্পাদক এবং নালিতাবাড়ী প্রেসক্লাবের সদ্য নির্বাচিত সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনিরের বিরুদ্ধে ‘হারুন অর রশিদ’ নামে এক যুবক কর্তৃক তার ফেসবুকে একের পর এক আপত্তিকর ও মানহানিকর কথাবার্তা লিখে পোস্ট করায় এবং আরও বেশকিছু আইডি থেকে পরিকল্পিতভাবে অপপ্রচার ও হামলার পরিকল্পনা করায় অভিযোগ দাখিল করা হয়েছে।
১২ সেপ্টেম্বর বৃহস্পতিবার রাতে মনিরুল ইসলাম মনির বাদী হয়ে হারুনসহ অজ্ঞাতনামাদের বিরুদ্ধে এ অভিযোগ দাখিল করেন।
জানা গেছে, ভোগাই নদী থেকে বৈধভাবে বালু উত্তোলনের পাশাপাশি কতিপয় ব্যক্তি কর্তৃক অপরিকল্পিতভাবে বালু উত্তোলন ও নদীর তলদেশ খুঁড়ে সাদা বালু উত্তোলন সংক্রান্ত একটি প্রতিবেদন সম্প্রতি বাংলার কাগজ এর প্রিন্ট ও অনলাইন সংস্করণে প্রকাশ করা হয়। পরবর্তীতে ফলোআপ হিসেবে আরও তথ্য প্রকাশ করতে গত ২-৩ দিনে সরেজমিন করেন তিনি। এর প্রেক্ষিতে সংক্ষুব্ধ হয়ে ১১ সেপ্টেম্বর বুধবার থেকে সম্পাদক মনির ও তাঁর মৃত স্ত্রীসহ শ্বশুরবাড়ি জড়িয়ে নানা কু-রুচিপূর্ণ, মানহানিকর ও ভুয়া তথ্য উপস্থাপন করে ফেসবুকে ধারাবাহিকভাবে কিছুক্ষণ পরপর অপপ্রচার চালায় হারুন অর রশিদসহ কয়েকটি জ্ঞাত ও অজ্ঞাত ফেসবুক আইডি। বিষয়টি বৃহস্পতিবার পুলিশ বাহিনীর উর্ধতন কর্তৃপক্ষের নজরে আনা হলে পরামর্শক্রমে বৃহস্পতিবার রাতে থানায় লিখিত অভিযোগের মাধ্যমে তথ্যপ্রযুক্তি ব্যবহার করে সম্মানহানির ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ ও জীবনের নিরাপত্তা চেয়ে অভিযোগ দাখিল করা হয়। অভিযোগটি তাৎক্ষণিক ডায়েরিভুক্ত করে মামলার তদন্তকাজ শুরু করা হয়।
এদিকে খোঁজ নিয়ে জানা গেছে, ছাত্রনেতা নামধারী হারুন বেশ কিছুদিন যাবত নালিতাবাড়ীর রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিভিন্ন সম্মানী লোকের বিরুদ্ধে প্রায়ই তার ফেসবুকে বিভিন্ন পোস্ট দিয়ে আসছে। সম্পাদক মনিরের বিরুদ্ধে ফেসবুকে লেখালেখি ছাড়াও তার উপর আক্রমন করতে দলবদ্ধভাবে ষড়যন্ত্র চূড়ান্ত করেছে।