ঢাকা   রবিবার ২২ সেপ্টেম্বর ২০১৯ | ৭ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

শেরপুরে নারী-শিশু নির্যাতন ধর্ষণ বন্ধ ন্যায়বিচারের দাবীতে মানববন্ধন

Logo Missing
প্রকাশিত: 07:25:21 pm, 2019-09-03 |  দেখা হয়েছে: 13 বার।

শেরপুর প্রতিনিধি : দেশব্যাপী নারী ও শিশু নির্যাতন, ধর্ষণ বন্ধ এবং দোষীদের সর্বোচ্চ শাস্তি ও ন্যায়বিচারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে শেরপুরে।

শেরপুর কালেক্টরেট চত্বরে মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দুপুরে বেসরকারী উন্নয়ন সংস্থা আইইডি’র ইয়্যুথ অ্যাজ চেঞ্জ এজেন্ট ফর সোসাল কোহেশন প্রকল্পের আয়োজনে এ কর্মসূচি পালিত হয়। ঘন্টাব্যাপী এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে নাগরিক সংগঠন জনউদ্যোগ, মহিলা পরিষদ, ব্র্যাক, জেলা আইনজীবী সমিতি, হিউম্যান রাইটস ডিফেন্ডার্স ফোরামসহ সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন। এসময় একাত্বতা প্রকাশ করে বক্তব্য রাখেন অতিরিক্ত পিপি ইমাম হোসেন ঠান্ডু, জেলা মহিলা পরিষদ সভানেত্রী জয়শ্রী দাস লক্ষ্মী, শিক্ষাবিদ শিব শংকর কারুয়া, শিক্ষক আবুল কালাম আজাদ, অধ্যক্ষ মাওলানা ফজলুর রহমান, নারী উদ্যোক্তা আইরীন পারভীন বক্তব্য রাখেন।

আইডি’র প্রকল্প সমন্বয়কারী মানিক পাল-এর সভাপতিত্বে এবং প্রেগ্রাম অফিসার এসএম ইমতিয়াজ চৌধুরী শৈবালের সঞ্চালনায় অন্যান্যের মাঝে আরও বক্তব্য রাখেন নারী নেত্রী আঞ্জুমান আরা যুথী, সাবেক মহিলা কাউন্সিলর নিরু শামছুন্নাহার নিরা, আইনজীবী কামরুল হাসান, আদিবাসী নেতা সুমন্ত বর্মন, ব্র্যাক জেলা প্রতিনিধি আতাউর রহমান, কমিউনিস্ট পার্টির সদর উপজেলা সভাপতি সোলায়মান আহমেদ প্রমুখ।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, সারাদেশে আশঙ্কাজনকভাবে নারী ও শিশু ধর্ষণের ঘটনা বেড়েই চলছে, যা রাষ্ট্রের জন্য খুবই উদ্বেগজনক। দেশ যখন উন্নয়নের জোয়ারে ভাসছে, তখন আমরা একের পর এক নারী নির্যাতন ও ধর্ষণের খবরও পাচ্ছি। এমনকি যারা মানুষের জানমালের নিরাপত্তা দেবার কথা তারাও এখন নৈতিক স্খলনের সাথে জড়িত হচ্ছেন। অফিসের ভেতর ডিসির নারী কেলেংকারি, পুলিশ কাস্টডিতে নারী ধর্ষণ, স্কুল-কলেজ-মাদ্রাসার শিক্ষক, ইমাম এবং ধর্মীয় নেতৃবৃন্দের বিরুদ্ধেও এখন ধর্ষনের অভিযোগ ওঠে আসছে। এ অবস্থা থেকে উত্তরণে আমাদের সবাইকে একযোগে কাজ করতে হবে। ধর্ষণ ও নারী নির্যাতন বন্ধে সামাজিক সচেতনতা বৃদ্ধির পাশপাশি আইনের কঠোর প্রয়োগ করতে করে। নারী ও শিশু নির্যাতন এবং ধর্ষণ বন্ধে দোষীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে।

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!