ঢাকা   শনিবার ২৪ অগাস্ট ২০১৯ | ৯ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

নদীকে সোহাগী বললেন মতিয়া চৌধুরী

Logo Missing
প্রকাশিত: 04:49:10 pm, 2019-07-27 |  দেখা হয়েছে: 51 বার।

নালিতাবাড়ী (শেরপুর) : নদীকে শাসন না করে তার মতো করে বইতে দিলে নদী ঠিক থাকে এবং নদীকে সোহাগী বলে অভিমত দিয়েছেন কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী এমপি।
২৭ জুলাই শনিবার দুপুরে তার নির্বাচনী এলাকা শেরপুরের নালিতাবাড়ী উপজেলার মরিচপুরান সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ অভিমত প্রকাশ করেন।
প্রধান অতিথির সংক্ষিপ্ত বক্তব্যে উপজেলার চেল্লাখালী ও ভোগাই নদীর বাঁধ নির্মাণ এবং শাসন সম্পর্কিত বিষয়ে ইঙ্গিত করে তিনি বলেন, চর কেটে দিলে পানি ছল ছল করে নেমে যায়। নদীকে শাসন নয়, বইতে দিতে হয়। পানি হলো সোহাগী। তাকে আদর করে হাত বুলিয়ে বইতে দিলে কোনরকমে ঠান্ডা। এসময় তিনি আরও বলেন, আমরা কাজ করি মানুষের জন্য, যাতে করে মানুষের জীবনটা সহজ হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমানের সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে শেরপুরের পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম, সহকারী পুলিশ সুপার নালিতাবাড়ী সার্কেল জাহাঙ্গীর আলম ছাড়াও উপজেলা আওয়ামী লীগ, কৃষক লীগ ও যুবলীগের নেতৃবৃন্দ এবং মেধাবী শিক্ষার্থী ও দুঃস্থরা উপস্থিত ছিলেন।
এদিন তিনি পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে উপজেলার রূপনারায়নকুড়া ও মরিচপুরান ইউয়িনের ৯ম শ্রেণির টপ ফোর ২৮ জন মেয়ে শিক্ষার্থীর মাঝে নিজ তহবিল থেকে শাড়ি, ৪শ দুঃস্থের মাঝে ট্রাউজার, গেঞ্জি ও শার্ট এবং ২০জন গ্রাম পুলিশের মাঝে পাঞ্জাবী উপহার দেন। এছাড়াও নকলা পৌরসভা ও উপজেলার ৯টি ইউনিয়নে তিনি একইভাবে ঈদ উপহার প্রদান করেন।