ঢাকা   শনিবার ২৪ অগাস্ট ২০১৯ | ৯ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

কাবুলে পৃথক বোমা হামলায় নিহত ১২

Logo Missing
প্রকাশিত: 06:27:58 pm, 2019-07-25 |  দেখা হয়েছে: 4 বার।

অনলাইন ডেস্ক::আফগানিস্তানের রাজধানী কাবুলে আত্মঘাতী বোমা হামলাসহ তিনটি হামলায় কমপক্ষে ১২ জন নিহত এবং আরো ৩০ জন আহত হয়েছেন। তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী এসব হামলার দায় স্বীকার করেনি। এক আফগান কর্মকর্তার বরাত দিয়ে এ খবর জানিয়েছে ব্রিটিশ সংবাদ মাধ্যম রয়টার্স।

বৃহস্পতিবার কাবুলে প্রথম হামলাটি হয় খনি ও পেট্রলিয়াম মন্ত্রণালয়ের কর্মচারীদের বহনকারী একটি বাসে। এ সম্পর্কে আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসরাত রহিমি জানান, বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ৮টা ১০ মিনিটের দিকে বাসটিকে লক্ষ্য করে ও আত্মঘাতী বোমা হামলা চালায় এক মোটরসাইকেল আরোহী। হামলাকারী মোটরসাইকেল নিয়ে সরাসরি বাসটিকে ধাক্কা দেয় এবং এরপরই বোমাটি বিস্ফোরিত হয়।

ওই হামলায় পাঁচজন নিহত ও ১০ জন আহত হন। তবে নিহতদের পরিচয় সম্পর্কে কিছু বলেননি মুখপাত্র নাসরাত রহিমি।

এর কয়েক মিনিট পরই প্রথম হামলাস্থলের কাছেই দ্বিতীয় বোমা হামলাটি হয়। ওই হামলায় সাত জন নিহত ও ২০ জন আহত হন।

পরে নগরীর পূর্বাংশে অজ্ঞাত জঙ্গিরা আরেকটি গাড়ি বোমার বিস্ফোরণ ঘটায় বলে জানিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসরাত রাহিমি। এই তিন বিস্ফোরণের ঘটনায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেও জানিয়েছেন তিনি।

মার্কিন সামরিক বাহিনীর জয়েন্ট চিফস্ অব স্টাফের চেয়ারম্যান মেরিন জেনারেল যোশেফ ডানফোর্ড কাবুলে শীর্ষ মার্কিন ও ন্যাটো কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করার সময় এসব হামলা চালানো হলো।