ঢাকা   শুক্রবার ২৩ অগাস্ট ২০১৯ | ৮ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

এইচ এস সি পরীক্ষার ফলাফলে উপজেলার মধ্যে শীর্ষে কুতিকুড়া বিএম কলেজ

Logo Missing
প্রকাশিত: 01:26:19 am, 2019-07-19 |  দেখা হয়েছে: 364 বার।

হালুয়াঘাট প্রতিনিধিঃ

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. এস এম মনজুরুল হান্নান খান ২০০৩ সালে উপজেলার ধারা ইউনিয়নের কুতিকুড়া গ্রামে প্রতিষ্ঠা করেছিলেন কুতিকুড়া টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজম্যান্ট কলেজ। প্রত্যন্ত অঞ্চলের ছাত্র-ছাত্রীদের আসা যাওয়ার সুবিধা ও শিক্ষা বিস্তারের লক্ষ্যে উনার এমন উদ্যোগ সে সময় এলাকায় ব্যাপক প্রশংসিত হয়। কলেজটির প্রতিষ্ঠাতা সভাপতি অতিরিক্ত সচিব ড. এস এম মনজুরুল হান্নান খান’র আন্তরিক প্রচেষ্টায় কলেজটিতে কৃষি ডিপ্লোমা শাখা চালু হয়।

কলেজটির প্রতিষ্ঠাতা সভাপতি ড. এস এম মনজুরুল হান্নান খান’র দিক নিদের্শনায় ও শিক্ষকদের আন্তরিকতায় এবারের এইচ এস সি পরীক্ষায় হালুয়াঘাট উপজেলার মধ্যে প্রথম স্থান অধিকার করে কলেজটি। এইচ এস সি পরীক্ষায় মোট ৮৪ জন ছাত্র/ছাত্রী অংশগ্রহন করেন। পাশ করেছে ৮১ জন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে মোট ১৫ জন ছাত্র/ছাত্রী। পাশের হার ৯৬.৪২%। ছাত্র/ছাত্রীদের এমন ফলাফলে খুশি কলেজটির শিক্ষক/শিক্ষিকা ও অভিভাবকবৃন্দ। কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সুজিত মজুমদার বলেন, আমরা নিয়মিত শিক্ষার্থীদের পাঠদান করে থাকি এবং শিক্ষার্থীদের খোজ-খবর নেই। তারা বাড়িতে লেখাপড়া করছে কিনা সেটাও আমরা লক্ষ রাখি। আমাদের কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি ড. এস এম মনজুরুল হান্নান খান স্যার নিয়মিত খোঁজ খবর নেন। আমরা আশা করি আমাদের এই কলেজটি ভবিষ্যতেও এই সাফল্য ধরে রাখবে।


কলেজটির প্রতিষ্ঠাতা সভাপতি ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. এস এম মনজুরুল হান্নান খান বলেন, আমাদের শিক্ষকদের অক্লান্ত পরিশ্রম ও শিক্ষার্থীদের প্রচেষ্টায় এবারের এইচ এস সি পরীক্ষায় উপজেলার মধ্যে প্রথম স্থান লাভ করে। যা সত্যিই গর্বের ও আনন্দের। কলেজটি তার এই অর্জন ভবিষ্যতেও ধরে রাখবে বলে তিনি আশাবাদ ব্যাক্ত করেন। এবং ভালো ফলাফল করায় শিক্ষার্থীদের শুভেচ্ছা জানান।