ঢাকা   শনিবার ২৪ অগাস্ট ২০১৯ | ৯ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

বিশ্ব মুসলিমদের ঈদের শুভেচ্ছা জানিয়েছেন ট্রাম্প ও ট্রুডো

Logo Missing
প্রকাশিত: 11:37:51 pm, 2019-06-05 |  দেখা হয়েছে: 4 বার।

অনলাইন ডেস্ক:শ্বের মুসলমানদের পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও কানাডিয়ান প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

এক বিবৃতিতে ডোনাল্ড ট্রাম্প বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র ও সমস্ত বিশ্বের মুসলমানরা পবিত্র ঈদে কম ভাগ্যবানদের সাহায্য করতে তাদের প্রতিশ্রুতির সুযোগ রয়েছে, ঈশ্বরের প্রতি তাদের বিশ্বাসকে জোরদার করতে এবং অন্যদের সঙ্গে উপাসনা ও সহযোগীতা ভাগ করার সুযোগ যোগায়।

ট্রাম্প আরও বলেন, ফাস্ট লেডি মেলানিয়া ট্রাম্প মুসলিম বিশ্বের পবিত্র ঈদুল ফিতর উদযাপনের জন্য আনন্দ ও শান্তি কামনা করেছেন। মুসলিম সম্প্রদায়ের জন্য ইশ্বরের কাছে প্রার্থনা করেছেন।

এদিকে বিশ্বের মুসলমানদের শান্তি ও সমৃদ্ধি কামনা করে জাস্টিন ট্রুডো বলেছেন, সবাইকে ঈদ মোবারক! ঈদ হোক শান্তির বার্তা।

ফেসবুকে একটি ভিডিও বার্তায় ট্রুডো বলেন, এক মাস রোজা শেষে মুসলমানরা একটি ধর্মীয় উৎসব উদযাপন করতে যাচ্ছেন; উদযাপন করছে, তাদের সবার ঈদ কাটুক আনন্দে।

তিনি বলেন, আসসালামু আলাইকুম। আজ কানাডাসহ বিশ্বের বেশ কতোগুলো দেশের মুসলমানরা পবিত্র ঈদুল ফিতর উদযাপন করছেন। দীর্ঘ এক মাস রোজা রাখার পর তারা এ আনন্দে মেতেছেন।

ট্রুডো আরও বলেন, ঈদ হলো সব জাতির মধ্যে শান্তি ও সমবেদনা জাগানোর একটি বড় সুযোগ। সারাবছরের কষ্ট-বেদনা ভুলে এ উৎসবে এসে সবাই মিলিত হন।

অনেক মুসলিম সম্প্রদায় মঙ্গলবার ঈদুল ফিতর উদযাপন করেছেন। তবে অনেক দেশে চাঁদ দেখা না যাওয়ায় বুধবার ঈদুল ফিতর পালন করা হয়েছে।

সুত্র/ভোরের পাতা