ঢাকা   শুক্রবার ২৩ অগাস্ট ২০১৯ | ৮ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় বন্দুকধারীর হামলায় নিহত ১২

Logo Missing
প্রকাশিত: 03:15:34 pm, 2019-06-01 |  দেখা হয়েছে: 2 বার।

 

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া রাজ্যের একটি সরকারি ভবনে বন্দুকধারীর হামলায় কমপক্ষে ১২ জন নিহত হয়েছে বলে জানা গেছে। এ ঘটনায় ও আরও ছয়জন আহত হয়েছেন। 
 
স্থানীয় পুলিশ জানিয়েছে, শুক্রবার ভার্জিনিয়া বিচ সংলগ্ন মিউনিসিপাল সেন্টারে বন্দুকধারীর গুলিতে এই হতাহতের ঘটনা ঘটে।
 
সন্দেহভাজন হামলাকারী, ভার্জিনিয়া বিচ সিটির একজন কর্মী কোনোরকম বাছবিচার না করেই বিকেলে সরকারি সেবা প্রতিষ্ঠানের ওই ভবনটিতে গুলি চালিয়েছে বলে পুলিশ জানিয়েছে।
 
তবে ওই হামলার পরিচয় প্রকাশ করেনি পুলিশ। তবে পুলিশ জানিয়েছে, তাদের সঙ্গে গুলি বিনিময়ের পর ওই হামলাকারী নিহত হয়েছেন। এসময় একটি বুলেট নিরাপত্তা বর্ম ভেদ করে আঘাত হানলে একজন পুলিশ অফিসার আহত হন। হামলাকারী ব্যক্তি একা ছিলেন বলেও মনে করছে পুলিশ।
 
স্থানীয় ওয়েভি টেলিভিশন নিউজ স্টেশনকে ভবনটির একজন প্রশাসনিক সহকারি মেগান বেন্টন বলেন, আমরা মানুষজনকে চিৎকার করতে এবং শুয়ে পড়ার কথা জোরে জোরে বলতে শুনতে পাচ্ছিলাম। 
 
আরেকজন কর্মী বার্তা সংস্থা এপিকে জানিয়েছেন, তিনি এবং আরও অনেকেই বন্দুকের গুলির শব্দ শুনতে পেয়েছেন। কিন্তু গুলি যে তাদের এতো কাছে ছোড়া হচ্ছে তা তারা কল্পনা করেননি।
 
এদিকে, হোয়াইট হাউজের একজন মুখপাত্র বলেছেন, ওই বন্দুক হামলার ব্যাপারে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ব্রিফ করা হয়েছে। 
 
অন্যদিকে, ভার্জিনিয়ার মেয়র ববি ডায়ার এ দিনটিকে ভার্জিনিয়া বিচের ইতিহাসে সবচেয়ে বিধ্বংসী দিন বলে উল্লেখ করেছেন।
 
যুক্তরাষ্ট্রে বন্দুক হামলার ঘটনা নিয়ে গবেষণাকারী ওয়েবসাইট গান ভায়োলেন্স আর্কাইভ-এর তথ্য অনুযায়ী, এটি ২০১৯ সালে যুক্তরাষ্ট্রে ১৫০তম ব্যাপক গুলিবর্ষণের ঘটনা।
সুত্র/ভোরের ডাক