ঢাকা   শুক্রবার ২৩ অগাস্ট ২০১৯ | ৮ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

বাসের টিকিট কাউন্টারে উপচে পড়া ভিড়

Logo Missing
প্রকাশিত: 11:59:14 pm, 2019-05-17 |  দেখা হয়েছে: 15 বার।

অনলাইন ডেস্ক:ঈদুল ফিতর উপলক্ষে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। আজ শুক্রবার সকাল ৬টা থেকে রাজধানীর বিভিন্ন কাউন্টারে টিকিট বিক্রি শুরু হয়।

ঈদের অগ্রিম টিকিট নিতে বাস কাউন্টারে উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। ভোর রাত থেকেই অনেকে লাইনে দাঁড়িয়ে টিকিটের জন্য অপেক্ষা করছেন। রাজধানীর মহাখালী, কল্যাণপুর, গাবতলী, আসাদগেইট ও শ্যামলীর বাস কাউন্টারগুলো ঘুরে এমন চিত্র দেখা গেছে।

এর আগে ৯ মে বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনভুক্ত বাস কোম্পানিগুলোর মালিকদের এক বৈঠকে অগ্রিম টিকিট বিক্রির সিদ্ধান্ত হয়।

অগ্রিম টিকিট বিক্রির প্রস্তুতি সম্পর্কে হানিফ পরিবহনের জেনারেল ম্যানেজার মো. মোশাররফ হুসেন জানান, উত্তর বঙ্গের সব রুটের টিকিট বালুর মাঠসংলগ্ন কাউন্টার থেকে এবং দক্ষিণ বঙ্গের টিকিট গাবতলী, টেকনিক্যাল ও কল্যাণপুর কাউন্টার থেকে বিক্রি করা হবে।

যাত্রীরা যাতে শৃঙ্খলাবদ্ধ হয়ে লাইনে দাঁড়িয়ে টিকিট নিতে পারেন সেজন্য বিশেষ ব্যবস্থা রাখা হয়েছে বলেও তিনি জানান।

পরিবহন সংশ্লিষ্টরা জানান, প্রতিবছরের মতো গাবতলী, টেকনিক্যাল ও কল্যাণপুর থেকে উত্তর ও দক্ষিণ বঙ্গগামী বাসের আগাম টিকিট বিক্রি করা হয়। এবারই একই ধরনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তবে মহাখালী ও সায়েদাবাদ বাস টার্মিনাল থেকেও আগের মতো তাৎক্ষণিক টিকিট বিক্রি করা হবে।

ঈদ উপলক্ষে যাতে কেউ নির্ধারিত ভাড়ার বেশি নিতে না-এজন্য টিকিট বিক্রি মনিটরিং করা হচ্ছে বলেও জানান বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান রমেশ চন্দ্র ঘোষ।

তিনি বলেন বলেন, ‘বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক বাসের অগ্রিম টিকিট বিক্রি চলছে। টিকিট বিক্রি মনিটরিং করা হচ্ছে। কেউ যেন নির্ধারিত ভাড়ার বেশি নিতে না পারে সে জন্য দূরত্ব অনুযায়ী ভাড়ার চার্ট টাঙিয়ে দিতে বলা হয়েছে। কেউ নির্ধারিত ভাড়ার বেশি নিলে প্রমাণ সাপেক্ষে অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ব্যবস্থা নেওয়া হবে।

সুত্র/আলোকিত বাংলাদেশ